বাংলাদেশ রেলওয়ের পূর্বাঞ্চল-পশ্চিমাঞ্চলের অস্থায়ী গেটকিপারদের চাকরি স্থায়ী করাসহ ৪ দফা দাবি জানিয়েছে বাংলাদেশ রেলওয়ে পোষ্য সোসাইটি।

রোববার (১৯ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধন থেকে এসব দাবি জানানো হয়।

তাদের অন্যান্য দাবিগুলো হচ্ছে- প্রকল্পের গেটকিপারদের গত তিন মাসের বেতন ও ঈদ বোনাস দেওয়া হয়নি, জরুরি ভিত্তিতে বেতন ও বোনাস পরিশোধের ব্যবস্থা গ্রহণ করা; বর্তমান দ্রব্যমূল্যের সঙ্গে সমন্বয় করে বেতন বৃদ্ধি করা এবং পূর্বাঞ্চলে গেটকিপারদের রাজস্বকরণের ব্যবস্থা করা।

মানববন্ধনে বাংলাদেশ রেলওয়ে পোষ্য সোসাইটির সভাপতি মনিরুজ্জামান মনির বলেন, প্রকল্পের অস্থায়ী গেটকিপারদের অনিশ্চিত ভবিষ্যৎ থেকে রক্ষার্থে তাদের চাকরি স্থায়ী করা ও স্বল্প বেতনভোগী এসব গেটকিপারদের বকেয়া বেতন অবিলম্বে পরিশোধের দাবি জানাচ্ছি। তাদের অনেকের চাকরিতে প্রবেশের বয়স শেষ। তাই মানবিক দিক বিবেচনা করে তাদের চাকরি স্থায়ীকরণ করা উচিত।

মানববন্ধনে উপস্থিত ছিলেন অস্থায়ী গেটকিপার সমন্বয় পরিষদ পূর্ব-পশ্চিম অঞ্চলের সভাপতি মাহমুদুল হাসান, সাধারণ সম্পাদক মো. আল মামুন শেখ, সদস্য সুজন আহমেদ, কাউছার চৌধুরী, ফখরুল ইসলাম, রূপা পারভীন, রায়হান, সোহাগ, আজিম উদ্দিন, আল মামুন শেখ প্রমুখ। মানববন্ধন শেষে সংগঠনের একটি প্রতিনিধি দল রেলপথমন্ত্রী বরাবরে ৫ দফা দাবি সম্বলিত একটি স্মারকলিপি পেশ করতে যায়।

এমএইচএন/জেডএস