স্থগিত থাকা ১৬০টি ইউপি নির্বাচন আজ অনুষ্ঠিত হচ্ছে। সোমাবার (২০ সেপ্টেম্বর) সকাল থেকে সাতক্ষীরার কলারোয়া উপজেলার বিভিন্ন ইউপি ঘুরে বেশ কয়েকটি কেন্দ্রে ভোটারদের দীর্ঘ লাইন দেখা গেছে। এর মধ্যে নারী ভোটারের উপস্থিতি বেশি লক্ষ্যণীয়।

সরেজমিনে দেখা গেছে, বৃষ্টির মধ্যে ভোগান্তি নিয়েই ভোটারা ছুটছেন ভোট কেন্দ্রে। কলারোয়া উপজেলার সোনাদিয়া ইউনিয়নে বৃষ্টিকে উপেক্ষা করে শত শত নারী-পুরুষ ভোটকেন্দ্রে যেতে দেখা গেছে।

এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা গেছে, ভারতের সীমান্ত ঘেষা সোনাবাড়িয়া ইউপি ভোটকে কেন্দ্র করে বেশ কয়েকদিন ধরে চরম উত্তেজনা চলছে। ক্ষমতাসীন আওয়ামী লীগ প্রার্থী এবং স্বতন্ত্র প্রার্থী সমর্থকদের মধ্যে দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া ঘটনাও ঘটেছে।

এ ইউপির সোনাবাড়ি উত্তর, সোনাবাড়ি দক্ষিণ, রাজাপুর ও মাদুরা কেন্দ্র ঘুরে দেখা গেছে, ভোটারদের উপস্থিতি সন্তোষজনক। ব্যালট পেপারের মাধ্যমে এ ইউপিতে ভোট হচ্ছে। পুরুষ ভোটারদের চাইতে নারী ভোটারদের সংখ্যাই বেশি। 

মাদুরা কেন্দ্রে ভোট দিতে আসা সখিনা বেগম উপস্থিত সাংবাদিকদের জানান, নিজের প্রার্থীকে ভোট দেওয়ার জন্য বৃষ্টির ভেতর ছাতা নিয়ে এসেছি। আমরা নিজের ইচ্ছায় ভোট দিচ্ছি। 

কলারোয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জুবায়ের হোসেন চৌধুরী বলেন, কলারোয়ার মোট ১০ উপজেলায় ভোটগ্রহণ হচ্ছে আজ। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে আমরা সার্বিকভাবে কাজ করছি। আমাদের প্রশাসন কঠোর অবস্থানে আছে মাঠে। 

সোনাবাড়িয়া উত্তর কেন্দ্রে ভোট দিতে আসা মো. রফিকুল ইসলাম বলেন, মূলত আওয়ামী লীগ আর স্বতন্ত্র প্রার্থীর মধ্যে প্রতিযোগিতা হচ্ছে। আগের রাতের বৃষ্টির মধ্যেও সোনাদিয়া দুই পক্ষের মধ্যে মারামারি হওয়ায় এলাকা কিছুটা উত্তেজনা বিরাজ করছে। স্বতন্ত্রপ্রার্থীর এজেন্ট ও ভোটারদের কাউকে ভেতরে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

এসআর/এসএম