রাজধানীর পল্লবী হতে অপহরণের ৩৬ ঘণ্টার মধ্যে অপহৃতকে উদ্ধারসহ চার অপহরণকারীকে আটক করেছে র‍্যাব।

আটকরা হলেন- শরিয়তপুরের মো. সোহেল (১৮), মাদারীপুরের মো. ফয়সাল (১৯), মো. নুরু ইসলাম ডালী (৪০) ও কিশোরগঞ্জের স্থায়ী বাসিন্দা রিয়াজ (১৯)।

র‍্যাব-৪ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে সোমবার (২০ সেপ্টেম্বর) বিকেলে পল্লবী থানাধীন কালসী এলাকা হতে ভিকটিমকে উদ্ধার ও অপহরণকারীদের আটক করে। 

র‍্যাব-৪ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মোজাম্মেক হক জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, আটক ফয়সালের বাবার নাম নুরু হোসেন। তারা আর্থিকভাবে অসচ্ছল। ভিকটিম বয়সে নাবালিকা। ওই বালিকার সঙ্গে ফয়সালের সম্পর্কের কথা জানার পর নুরু বিভিন্ন সময়ে এই বলে প্রলুব্ধ করত যে, ফয়সাল (১৯) যদি ওই কন্যাকে বিয়ে করতে পারে তাহলে তার পিতার সকল সম্পত্তির মালিক হতে পারবে। এরই প্রেক্ষিতে পরস্পর যোগসাজশে গত ১৯ সেপ্টেম্বর রাতে মিরপুর মডেল থানার পীরেরবাগ এলাকা থেকে ওই নাবালিকা কন্যাকে ফুসলিয়ে একটি অজ্ঞাত নম্বরের সিএনজিতে উঠিয়ে অপহরণ করে নিয়ে যায়।

জিজ্ঞাসাবাদে জানা গেছে, অপহরণের পর হতে ফয়সাল একাধিকবার ভিকটিমকে ভয়ভীতি দেখিয়ে ধর্ষণ করে এবং তাকে বিয়ে না করলে গলা টিপে মেরে ফেলবে বলে হুমকি দেয়।

পরে ভিকটিমের বাবার অভিযোগের প্রেক্ষিতে র‍্যাব-৪ অভিযান পরিচালনা করে ভিকটিমকে উদ্ধারসহ অপহরণকারী ৪ সদস্যকে আটক করে। আটকদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন বলে জানিয়েছে র‍্যাব।

জেইউ/এইচকে