ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের ‘সোনার বাংলা’ প্রতিষ্ঠিত হচ্ছে।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) রাজধানীর গুলশানের বিচারপতি শাহাবুদ্দিন আহমেদ পার্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে আয়োজিত ‘স্বপ্নের রূপকার’ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর জন্মগ্রহণ করা শেখ হাসিনার জীবন বর্ণাঢ্য সংগ্রামমুখর। বার বার তার জীবনের ওপর ঝুঁকি এসেছে, অন্তত ১৯ বার তাকে হত্যার অপচেষ্টা করা হয়েছে, জীবনের ঝুঁকি নিয়েও তিনি অসীম সাহসে লক্ষ্য অর্জনে অবিচল থেকেছেন।

ডিএনসিসি মেয়র বলেন, মিয়ানমার সরকারের ভয়াবহ নির্যাতনে আশ্রয়হীন ১১ লক্ষাধিক রোহিঙ্গা শরণার্থীকে বাংলাদেশে আশ্রয় দিয়ে তাদের অন্ন, বস্ত্র, শিক্ষা ও চিকিৎসা নিশ্চিত করে ‘মাদার অব হিউম্যানটি’ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘বিশ্ব মানবতার বিবেক’ হিসেবে প্রশংসিত হয়েছেন।

তিনি আরও বলেন, শেখ হাসিনার নেতৃত্বে অর্থনৈতিক প্রবৃদ্ধি, খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা, নারীর ক্ষমতায়ন, কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, গ্রামীণ অবকাঠামো, যোগাযোগ, জ্বালানি ও বিদ্যুৎ, বাণিজ্য, আইসিটি এবং এসএমই খাতসহ সকল ক্ষেত্রে ব্যাপক সাফল্য অর্জিত হয়েছে, দেশবাসী এর সুফল পাচ্ছে।

আতিকুল ইসলাম বলেন, শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্ব, যোগ্যতা, নিষ্ঠা, মেধা-মনন, দক্ষতা, সৃজনশীলতা, উদার, মুক্ত গণতান্ত্রিক দৃষ্টিভঙ্গি ও দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ আজ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল রাষ্ট্রে উন্নীত হয়েছে। বঙ্গবন্ধু কন্যার অক্লান্ত পরিশ্রমের ফলেই বিশ্ব দরবারে বাংলাদেশ বিশেষ মর্যাদায় উন্নীত হয়েছে এবং একসময়ের তথাকথিত তলাবিহীন ঝুড়ির দেশ থেকে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে।

তিনি বলেন, বঙ্গবন্ধু ও তার কন্যার মতোই দেশ ও দেশের মানুষকে ভালবেসে সকলকে নিজ নিজ অবস্থানে থেকে জনকল্যাণে আন্তরিকভাবে কাজ করতে হবে। অপরিকল্পিত ঢাকাকে সবাই মিলে সুস্থ, সচল ও আধুনিক নগরী হিসেবে গড়ে তুলতে হবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা প্রমুখ।

এএসএস/এসকেডি