ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, ডিএনসিসি এলাকায় বস্তিবাসীদের মাঝে পর্যায়ক্রমে করোনাভাইরাসের ৫ লাখ ডোজ টিকা প্রদান করা হবে।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) বনানীর কড়াইল বস্তিবাসীদের মাঝে কোভিড-১৯ এর টিকা, স্বাস্থ্য সুরক্ষায় মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার এবং উপহার সামগ্রী প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ডিএনসিসি মেয়র বলেন, বস্তিবাসীদের কল্যাণে বস্তিগুলোর অগ্নিনিরাপত্তা জোরদার করতে ফায়ার হাইড্রেন্টের ব্যবস্থা করা হবে। এ জন্য চলতি অর্থবছরের বাজেটে ১০ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে। বস্তিবাসীদের বিষয়ে বর্তমান সরকার এবং ডিএনসিসি খুবই আন্তরিক। ইতোমধ্যে কড়াইল বস্তিবাসীদের পুনর্বাসনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক কাজ করা হচ্ছে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে ৫৪টি ওয়ার্ডের নির্ধারিত ৫৪টি কেন্দ্রেই কোভিড-১৯ এর টিকা প্রদান কার্যক্রমের আওতায় আজ ও আগামীকাল প্রতিটি ওয়ার্ডে প্রতিদিন ৫০০ জন করে দুই দিনে মোট ১ হাজার জনকে টিকা প্রদানের ব্যবস্থা করা হয়েছে। এই দুই দিনে ডিএনসিসি এলাকার প্রায় ৫৪ হাজার মানুষকে কোভিড-১৯ এর টিকা প্রদান করা হবে।

ডিএনসিসি মেয়র বলেন, এর আগেও ঢাকা উত্তর সিটি করপোরেশনের নির্ধারিত ৫৪টি টিকা কেন্দ্রে একযোগে পরিচালিত গণটিকার আওতায় ১ লাখ ১৩ হাজার ৪০০ জনকে কোভিড-১৯ টিকার ১ম ও ২য় ডোজ প্রদান করা হয়।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মফিজুর রহমানের সার্বিক ব্যবস্থাপনায় আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল জোবায়দুর রহমানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এএসএস/এসকেডি