রাজধানীর যাত্রাবাড়ী থানা এলাকায় অভিযান পরিচালনা করে ১৬০০ পিস ইয়াবাসহ আবুল কাশেম নামে এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

রোববার (৪ অক্টোবর) রাতে যাত্রাবাড়ী চৌরাস্তা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে যাত্রাবাড়ী থানা পুলিশ।

যাত্রাবাড়ী থানার ওসি মাজহারুল ইসলাম জানান, যাত্রাবাড়ী চৌরাস্তা এলাকায় একজন মাদক ব্যবসায়ী ইয়াবা বিক্রয়ের জন্য অবস্থান করছে- এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে কাশেমকে গ্রেফতার করা হয়। তল্লাশী চালিয়ে তার কাছ থেকে ১৬০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

গ্রেফতার ব্যক্তির বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় মামলা দায়ের করা হয়েছে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।

অন্যদিকে রাজধানীর কদমতলী থানা এলাকা থেকে চার কেজি গাঁজাসহ শ্রী নিখিল কর্মকার নামে এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে ডিএমপি’র কদমতলী থানা পুলিশ।

কদমতলী থানার ওসি প্রলয় কুমার সাহা বলেন, কদমতলী থানার মাতুয়াইল এলাকায় একজন মাদক ব্যবসায়ী গাঁজা বিক্রয়ের জন্য অবস্থান করছে- এমন তথ্যের ভিত্তিতে সোমবার (৪ অক্টোবর) রাতে মাতুয়াইল এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। এ সময় চার কেজি গাঁজা উদ্ধার করা হয়। তার বিরুদ্ধে কদমতলী থানায় মাদক আইনে মামলা হয়েছে।

এছাড়া রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে আরও ৫৩ জনকে গ্রেফতার করেছে ডিএমপির বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ সূত্রে জানা যায়, গ্রেফতারের সময় তাদের হেফাজত থেকে চার হাজার ৫৫৬ পিস ইয়াবা, ২৫৪ বোতল ফেন্সিডিল, পাঁচ গ্রাম হেরোইন, ১৫টি ইনজেকশন ও ১১ কেজি ২৮০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের নিয়মিত মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে সোমবার (৪ অক্টোবর) সকাল ছয়টা থেকে মঙ্গলবার (৫ অক্টোবর) সকাল ছয়টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতারসহ মাদকদ্রব্য উদ্ধার করা হয়। গ্রেফতারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৪১টি মামলা দায়ের করা হয়েছে।

জেইউ/এসএসএইচ