এতিম শিক্ষার্থীদের নামে বরাদ্দের অর্থ আত্মসাতের অভিযোগের প্রেক্ষিতে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বরগুনা জেলার শামসুল হক হাফিজিয়া মাদরাসা ও শিশু সদন কর্তৃপক্ষের বিরুদ্ধে দুর্নীতির এমন অভিযোগ পাওয়া গেছে।

সোমবার ( ১১ অক্টোবর) দুদকের পটুয়াখালী সমন্বিত জেলা কার্যালয় সহকারী পরিচালক মো. নাজমুল হুসেইনের নেতৃত্বে একটি এনফোর্সমেন্ট টিম এ অভিযান পরিচালনা করে। 

অভিযানের বিষয়টি নিশ্চিত করে দুদকের সহকারী পরিচালক (জনসংযোগ) মোহাম্মদ শফিউল্লাহ ঢাকা পোস্টকে বলেন, দুদক এনফোর্সমেন্ট ইউনিট থেকে আজ পাঁটি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এর মধ্যে একটির বিষয়ে অভিযান চালানো হয়েছে।

তিনি বলেন, বরগুনার শামসুল হক হাফিজিয়া মাদরাসা ও শিশু সদন কর্তৃপক্ষের বিরুদ্ধে এতিম শিক্ষার্থীদের জন্য বরাদ্দ সরকারি অর্থ উত্তোলন করে আত্মসাতের অভিযোগের অভিযান চালিয়েছে এনফোর্সমেন্ট টিম। দুদক টিম সরেজমিনে উক্ত স্থান পরিদর্শন করে এবং অভিযোগের বিষয়ে সংশ্লিষ্টদের বক্তব্য রেকর্ড করেছে। বরাদ্দ রেজিস্ট্রার ও ভাউচারের কপি সংগ্রহ করা হয়েছে। এ ব্যাপারে প্রাপ্ত তথ্য প্রমাণ বিশ্লেষণ করে কমিশনে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করবে দুদক এনফোর্সমেন্ট টিম।

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে চার দফতরে এনফোর্সমেন্ট ইউনিট চিঠি পাঠানো হয়েছে।

আরএম/ওএফ