শহীদ শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে এক লাখ ৫০ হাজার ১০৪ জনের মোবাইলে ভয়েস কল পাঠিয়েছেন যশোর জেলা আওয়ামী লীগের সদস্য মোস্তফা আশীষ ইসলাম। সোমবার (১৮ অক্টোবর) সকালে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শেখ রাসেলের ১৮ অক্টোবর শুভ জন্মদিন। এ উপলক্ষে যশোর জেলা আওয়ামী লীগের সদস্য মোস্তফা আশীষ ইসলাম নিজ ঝিকরগাছা ও চৌগাছা উপজেলায় ভয়েস কল প্রেরণ করে জনমনে সাড়া ফেলেছেন। তিনি ঝিকরগাছা ও চৌগাছা আসনের সাবেক সংসদ সদস্য এবং সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী অধ্যাপক রফিকুল ইসলামের ছেলে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, শহীদ শেখ রাসেলের জন্মদিনে ভয়েস কল প্রেরণ ছাড়াও তিনি ঝিকরগাছা উপজেলার নিজ গ্রামের মসজিদে দোয়ার আয়োজন করেন। ভয়েস কলে শোনা যায়, মোস্তফা আশীষ ইসলাম নিজ কণ্ঠে বলছেন, ‘নিশ্চয়ই সকল প্রশংসা মহান আল্লাহ তাআলার। ১৯৬৪ সালের এই দিনে মহীয়সী নারী বঙ্গমাতা বেগম ফজিলাতুননেছা মুজিব ও জাতির জনক বঙ্গবন্ধুর পরিবারে আগমন ঘটে সকলের প্রিয় শেখ রাসেলের। যিনি ১৯৭৫ সালের ১৫ই আগস্ট ঘাতকের নির্মম হত্যার শিকার হয়ে মাত্র ১০ বছর বয়সে শহীদ হন।’

মোস্তফা আশীষ ইসলাম ঢাকা পোস্টকে বলেন, পাঁচ ভাই-বোনের মধ্যে শেখ রাসেল ছিলেন সর্বকনিষ্ঠ। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে মুক্তিবাহিনীর অন্যতম সংগঠক শেখ কামাল, বাংলাদেশ সেনাবাহিনীর কর্মকর্তা শেখ জামাল এবং আওয়ামী লীগের রাজনৈতিক নেপথ্যের আলো শেখ রেহানা। সেই দিনে শিশু রাসেল কান্নাজড়িত কণ্ঠে বলেছিলেন, ‘আমি মায়ের কাছে যাব’। পরে মায়ের লাশ দেখার পর অশ্রুসিক্ত কণ্ঠে মিনতি করেছিলেন, ‘আমাকে হাসু আপার কাছে পাঠায়ে দাও’। তার জন্মদিনে ঝিকরগাছা ও চৌগাছাবাসীর মতো আমিও শেখ রাসেলের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করি।

এসআর/এসএসএইচ