ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, বিচারপ্রার্থীর সুবিচার নিশ্চিত করাই ছিল আব্দুল বাসেত মজুমদারের জীবনের ব্রত। 

বুধবার (২৭ অক্টোবর) জাতীয় ঈদগাহ মাঠে আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য, সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সাবেক ভাইস চেয়ারম্যান আব্দুল বাসেত মজুমদারের নামাজে জানাজা পরবর্তী এক প্রতিক্রিয়ায় ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এই মন্তব্য করেন।

মেয়র বলেন, প্রয়াত আইনজীবী আব্দুল বাসেত মজুমদার নবীন-প্রবীণ সকল আইনজীবীর বন্ধু ছিলেন। তিনি ছিলেন গরিবের আইনজীবী। তার ওকালতি জীবনে কখনোই অর্থ বিবেচ্য বিষয় ছিল না। একজন বিচারপ্রার্থী কীভাবে সুবিচার পেতে পারেন, সেটাই তার জীবনের ব্রত ছিল। সেভাবেই তিনি বিচার প্রার্থীদের জন্য নিবেদিত প্রাণ কাজ করেছেন।

আজ আইনাঙ্গন ও দেশবাসী শোকাহত জানিয়ে মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে যে সকল বিচার প্রার্থী তার সেবা নিয়েছেন আজ তারা শোকাহত ও মর্মাহত। আমরা আইনজীবীরা  অত্যন্ত শোকাহত। আমরা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে নিবেদন করব এই বরেণ্য আইনজীবীর জন্য যেন এক দিন শোক দিবস পালন করা হয়।

মেয়র আরও বলেন, আব্দুল বাসেত মজুমদার শুধু সুপ্রিমকোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি-সম্পাদক, বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের  যুগ্ম আহ্বায়ক, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্যই ছিলেন না। তিনি একজন নিবেদিত প্রাণ আইনজীবী ও নেতা ছিলেন। আমাদের আইনজীবী অঙ্গনের অভিভাবক ছিলেন।

মেয়র ব্যারিস্টার শেখ তাপস এ সময় মরহুম আব্দুল বাসেত মজুমদারের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

এর আগে মেয়র ব্যারিস্টার শেখ তাপস মরহুমের নামাজে জানাজায় অংশগ্রহণ করেন এবং নামাজ পরবর্তী তার মরদেহে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

এএসএস/এইচকে