৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার কারণে পেছাতে পারে বাংলাদেশ পুলিশে ক্যাডেট সাব-ইন্সপেক্টর (এসআই-নিরস্ত্র) নিয়োগ পরীক্ষা। পুলিশ সদর দফতর সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

পুলিশ সদর দফতর সূত্রে জানা গেছে, এসআই নিয়োগ প্রক্রিয়ার অন্যতম ধাপ ‘শারীরিক সক্ষমতা যাচাই’ পরীক্ষা আগামী ২৮ নভেম্বর থেকে ৮ ডিসেম্বর পর্যন্ত হওয়ার কথা ছিল। তবে একই সময়ে ৪১তম বিসিএসের লিখিত অনুষ্ঠিত হওয়ার কারণে পরীক্ষার সূচিতে পরিবর্তন আসতে পারে। পরিবর্তিত সময়সূচি পরবর্তীতে জানানো হবে।

এর আগে, এ বছরের ৮ অক্টোবর নিয়োগ বিজ্ঞপ্তি দেয় পুলিশ। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল, আগামী ২৮ নভেম্বর থেকে ৮ ডিসেম্বর পর্যন্ত শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন (বিপিএসসি) গত ১০ অক্টোবর বিজ্ঞপ্তি প্রকাশ করেছে, আগামী ২৭ নভেম্বর থেকে ৭ ডিসেম্বর পর্যন্ত ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে কোন বিষয়ের পরীক্ষা কবে অনুষ্ঠিত হবে, সেই রুটিন এখনো ঘোষণা করা হয়নি।

পুলিশ সদর দফতর জানায়, বিপিএসসি থেকে যদি ৪১তম বিসিএস লিখিত পরীক্ষার সময়সূচি পরিবর্তন করে, তাহলে পুলিশের ক্যাডেট সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদের শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষা নির্ধারিত সময়েই অনুষ্ঠিত হবে। আর যদি তবে বিসিএসের লিখিত পরীক্ষার সময়ে পরিবর্তন না করা হয় তবে, পুলিশের ক্যাডেট সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদের শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষার সময়সূচি পরিবর্তন করা হবে। 

এআর/ওএফ