‘ওয়ার্ল্ড ভেস্পা ডে’ উপলক্ষে শুক্রবার (৫ নভেম্বর) নারায়ণগঞ্জের রূপগঞ্জে ‘জিন্দা পার্ক’ পরিণত হয়েছিল ভেস্পাপ্রেমীদের মিলনমেলায়। 

ফেসবুক গ্রুপ ‘ভেস্পা ক্লাব বিডি’ আয়োজিত অনুষ্ঠানে ভেস্পাপ্রেমীরা তাদের প্রিয় ভেস্পা নিয়ে উপস্থিত হয়েছিলেন জিন্দা পার্কে। 

পার্কে ঢুকতেই মনে হলো এ যেন এক ভেস্পার রাজত্ব। ইতালি, ভারতসহ নানা দেশের ভেস্পা নিয়ে হাজির হয়েছেন বিভিন্ন বয়সের ভেস্পা চালকেরা। ১৯৬২ সালের পুরোনো ভেস্পা যেমন ছিল, তেমনই দেখা গেছে লেটেস্ট মডেলের ভেস্পাও। পুরোনো মডেলের ভেস্পার মধ্যে অন্তত ১০টি নজর কেড়েছে আলাদাভাবে। 

বাংলাদেশে ২০১৯ সাল থেকে ‘ওয়ার্ল্ড ভেস্পা ডে’ পালন করছে ভেস্পা ক্লাব বিডি। দিবসটি উপলক্ষে তৃতীয়বারের মতো ভেস্পা প্রদর্শনীর আয়োজন করল ক্লাবটি। 

রূপক রহমানের উদ্যোগে ২০১১ সালে পথচলা শুরু হয় ফেসবুক গ্রুপ ভেস্পা ক্লাব বিডির। বর্তমানে গ্রুপের সদস্য সংখ্যা ১৪ হাজার ৩০০ জন। 

ভেস্পা ক্লাব বিডির অ্যাডমিন মো. সুজন ঢাকা পোস্টকে জানিয়েছেন, ক্লাবটি ভেস্পাপ্রেমী ও সংরক্ষণকারীদের একটি পরিবারের মতো। এই ফেসবুক গ্রুপে ভেস্পাপ্রেমীরা তাদের আবেগ, পরামর্শ ও অভিজ্ঞতা শেয়ার করে থাকেন। 

আগামী ফেব্রুয়ারিতে ঢাকা-কক্সবাজার ভ্রমণের পরিকল্পনা রয়েছে ক্লাবটির। দীর্ঘতম দলগত এই ভেস্পা-ভ্রমণের জন্য এখন অধীর অপেক্ষায় আছেন ক্লাবের সদস্যরা। 

এইচকে