প্রতীকী ছবি।

ঢাকার কেরানীগঞ্জে বুড়িগঙ্গা নদী থেকে মে‌হেদী হাসান আরদীন (৭) না‌মে এক শিশুর মর‌দেহ উদ্ধার ক‌রে‌ছে ‌নৌপু‌লিশ। 

শনিবার (১৩ নভেম্বর) সকাল দশটার দিকে দক্ষিণ কেরানীগঞ্জ থানার চরকালিগঞ্জ বেবি সাহেবের ডকইয়ার্ডের সংলগ্ন বুড়িগঙ্গা নদী থেকে মর‌দেহটি উদ্ধার করে সদরঘাট নৌ থানা পুলিশ। 

নিহত মেহেদী একই থানাধীন শুভাঢ্যা ইউনিয়নের খেজুরবাগ মন্দির এলাকার মৃত আব্দুল মান্নানের ছেলে।

নিহতের মা মুক্তা বেগম জানান, শুক্রবার বি‌কে‌লে বাড়ির পাশে খোলা জায়গায় ঘুড়ি ওড়াচ্ছিল মেহেদী। মিরেরবাগ বাবার বাড়িতে যাওয়ার সময় তাকে নিয়ে যেতে চাইলে, খেলা ছে‌ড়ে যে‌তে চায়‌নি। পরবর্তীতে তাকে রেখেই একাই চ‌লে যান মুক্তা বেগম। সন্ধ্যার পরে বাড়ি ফিরে দেখে ছেলে ঘরে নেই। অনেক খোঁজাখুঁজির পরেও সারারাত আর ছেলের সন্ধান মে‌লে‌নি। 

আজ শ‌নিবার বুড়িগঙ্গা নদীতে একটি শিশুর লাশ ভাসছে- এমন কথা লোকমুখে শুনে নদীতীরে ছুটে যান মা মুক্তা বেগম। নৌপুলিশ এসে লাশটি উদ্ধার করলে মুক্তা বেগম তার ছেলের লাশ শনাক্ত করেন।

সদরঘাট নৌ থানা পুলিশের এসআই শহীদ বলেন, সকাল দশটার দিকে কচুরিপানার সাথে বুড়িগঙ্গা নদীতে লাশ ভাসতে দেখে স্থানীয়রা খবর দিলে আমরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ (মিটফোর্ড) হাসপাতালের মর্গে পাঠিয়েছি। এ সময় নিহত শিশুটির গায়ে বেশকিছু আঘাতের চিহ্ন দেখা গেছে।

দক্ষিণ কেরানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনায় নিহতের চাচা বাদী হয়ে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করেছেন। তবে ময়নাতদন্ত শেষে শিশুটির মৃত্যুর আসল রহস্য জানা যাবে।

ফারুক আহ‌মেদ/এইচকে