রাজধানীর যাত্রাবাড়ীর সায়েদাবাদ জনপথ মোড়ে আওয়াল আমিরুল মোটর পার্টস মার্কেটের নিচতলায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় দগ্ধ একজনের মৃত্যু হয়েছে। তার নাম বিশ্বনাথ দত্ত (৬৫)।

রোববার (১৪ নভেম্বর) বিকেল সাড়ে ৪টায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের ‘মেল হাই ডিফেন্ডেসি ইউনিটে (এইচডিইউ)’ চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

এ তথ্য নিশ্চিত করেছেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এসএম আইউব হোসেন।

তিনি জানান, শনিবার সায়েদাবাদ থেকে দগ্ধ ৬ জন এসেছিল। আজ রোববার বিকেলে চিকিৎসাধীন অবস্থায় বিশ্বনাথ দত্ত মারা যান।তার শরীরের ৩৪ শতাংশ দগ্ধ হয়েছিল।

আইউব আরও জানান, দগ্ধ চারজনের অবস্থা আশঙ্কাজনক। তাদের এইচডিইউতে রাখা হয়েছে। এদের মধ্যে আবুল কালামের ৮০ শতাংশ, শামসুদ্দিন ও রিপনের ৬০ শতাংশ, শফিকুল ইসলামের ৭৮ শতাংশ, কবিরের ৮৫ শতাংশ এবং রবিনের ৫ শতাংশ দগ্ধ হয়েছে। রবিনের জরুরি বিভাগে চিকিৎসা চলছে।

নিহত বিশ্বনাথের ভায়রা চিত্ত দত্ত ঢাকা পোস্টকে বলেন, বিশ্বনাথ একটি দোকানে চাকরি করতেন। শনিবার সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ হন তিনি। পরে আজ বিকালে মারা যান।

চিত্ত আরও বলেন, বিশ্বনাথ সূত্রাপুর এলাকায় থাকতেন। তার বাবার নাম প্রহ্লাদ দত্ত।

উল্লেখ্য, শনিবার (১৩ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে সিলিন্ডার বিস্ফোরণের এ দুর্ঘটনা ঘটে। পরে দগ্ধ ৬ জনকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট আনা হয়। দগ্ধরা হলেন- আবুল কালাম (৫০), শামসুদ্দিন রবিন (৪০), রিপন (৪৫) শফিকুল ইসলাম (৪০), বিশ্বনাথ (৬৫) ও কবির (৩৮)।

এসএএ/এইচকে