ঝালকাঠির সুগন্ধা নদীর তীরবর্তী পদ্মা অয়েল কোম্পানির ডিপোর দক্ষিণপাড়ে সাগর নন্দিনী-৩ জাহাজে বিস্ফোরণের ঘটনায় দগ্ধ একজনের মৃত্যু হয়েছে। তার নাম মেহেদী হাসান(২৮)।

মঙ্গলবার (১৬ নভেম্বর) সকাল পৌনে ৮টায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

বিষয়টি নিশ্চিত করেছেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এসএম আইউব হোসেন।  
তিনি ঢাকা পোস্টকে বলেন, শুক্রবার রাত ৯টায় ঝালকাঠি থেকে বিস্ফোরণে দগ্ধ ৭ জনকে আমাদের এখানে নিয়ে আসা হয়েছিল। আজ সকালে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মেহেদী হাসান নামে একজন মারা যায়। তার শরীরের ৫৫ শতাংশ দগ্ধ হয়েছিল।

তিনি আরও জানান, বিস্ফোরণে দগ্ধ ইমাম হোসেন এবং রুবেলকে ছাড়পত্র দেওয়া হয়েছে। তাদের ২ জনের শরীরে ২ শতাংশ করে দগ্ধ হয়েছিল।

এছাড়া রিপন ৫২ শতাংশ, রনি ৫৪ শতাংশ, শহীদ তালুকদার ৭০ শতাংশ ও আশিকুর রহমান ৬৬ শতাংশ দগ্ধ নিয়ে আইসিইউতে ভর্তি রয়েছেন। তাদের অবস্থাও আশঙ্কাজনক।

উল্লেখ্য, শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে জাহাজের ইঞ্জিন রুমে পাম্প মেশিন মেরামতের সময় বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের ফলে ওই রুমে আগুন ধরে যায়। এতে জাহাজের ১৩ স্টাফের মধ্যে আট শ্রমিক দগ্ধ হন। দগ্ধদের মধ্যে সুকানি কামরুল ইসলাম (৩৫) ঘটনাস্থলেই মারা যান।

এসএএ/জেডএস