নিত্যপণ্যের আড়ালে কাভার্ডভ্যানে করে রাজধানীর পল্টন এলাকায় গাঁজা পরিবহনকালে দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে এলিট ফোর্স র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

আটক দুই মাদক ব্যবসায়ীর নাম- মো. কাজী রাসেল (৩১) এবং মো. মিশু (২৫)।

মঙ্গলবার (১৬ নভেম্বর) দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-৩ এর একটি দল রাজধানীর পল্টন থেকে তাদের আটক করে। এ সময় ৪৬ কেজি গাঁজাসহ পরিবহনে ব্যবহৃত কাভার্ডভ্যান জব্দ করা হয়। 

র‍্যাব-৩ এর সহকারী পরিচালক (মিডিয়া) সহকারী পুলিশ সুপার (এএসপি) ফারজানা হক জানান, র‍্যাব-৩ গোয়েন্দা সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় মাদক চক্রের সদস্যরা একটি কাভার্ডভ্যানযোগে কুমিল্লা থেকে রাজধানীর পল্টন অভিমুখে গাঁজার চালান বিক্রয়ের উদ্দেশ্যে বহন করে নিয়ে আসছে। 

তিনি বলেন, ওই সংবাদের ভিত্তিতে আভিযানিক দল মঙ্গলবার (১৬ নভেম্বর) পল্টন থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে ওই দুজনকে আটক করে। পরে কাভার্ডভ্যানটি তল্লাশি করে ড্রাইভিং সিটের পেছনে অভিনব কায়দায় লুকানো অবস্থায় ৪৬ কেজি গাঁজা উদ্ধারসহ কাভার্ড ভ্যানটিকে জব্দ করা হয়। 
        
প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা কৃতকর্মের বিষয়টি স্বীকার করেছেন। দীর্ঘদিন পরস্পর যোগসাজশে অবৈধ মাদকদ্রব্য গাঁজা ক্রয় করে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় বিক্রয় করছেন বলে জানিয়েছেন। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

জেইউ/এইচকে