আমি এখনও সবার আগে টিকা নিতে চাই মন্তব্য করে অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল বলেছেন, যেদিন সবার জন্য টিকা উন্মুক্ত হবে (৭ ফেব্রুয়ারি) আমি সেদিন সবার আগে থাকব, এটা আশ্বস্ত করতে পারি। এখন ডেটসহ (তারিখ) অন্যান্য বিষয় নিয়ে কাজ চলছে।

গত ২০ জানুয়ারি সবার আগে ভ্যাকসিন নেওয়ার আগ্রহ প্রকাশ করেন অর্থমন্ত্রী। ভ্যাকসিন দেওয়া শুরু হয়েছে, আপনি সবার আগে নিতে চান কি-না সাংবাদিকদের এমন প্রশ্নে বুধবার (২৭ জানুয়ারি) এক ভার্চুয়াল সভায় অর্থমন্ত্রী বলেন, আমি এখনও সবার আগে টিকা নিতে চাই।

অর্থনৈতিক ও সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী আরও বলেন, আমি একা নিলেই তো হবে না। যেদিন আমি নেব সেদিন আমি সবার আগে থাকব, এটা আশ্বস্ত করতে পারি। এখন ডেটসহ (তারিখ) অন্যান্য বিষয় নিয়ে কাজ চলছে। সমাজের বিভিন্ন এলাকা ধরে আমরা এগুলো (টিকা) বিতরণ করব, সেভাবেই এগুচ্ছে। সেজন্য বিভিন্ন ক্রাইটেরিয়া এবং বিভিন্ন বয়স বিবেচনায় নিয়ে এগুলো করা হবে। আমার জন্য নির্ধারিত সময় কখন আসবে আমি এখনও জানি না, যেদিন আসবে আমি নিশ্চয়ই সেদিন ভ্যাকসিন নেব।

বিশ্বের ৫৭তম দেশ হিসেবে বাংলাদেশে টিকাদান শুরু হয়েছে। বিকেলে করোনার টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনের পর প্রধানমন্ত্রী বলেন, আমরা সময়মতো ভ্যাকসিন আনতে পেরেছি, এখন তা মানুষের মধ্যে সফলভাবে প্রয়োগ করতে পারব।

এদিন দেশের প্রথম ব্যক্তি হিসেবে বেক্সিমকোর আনা অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার করোনার টিকা নিয়েছেন সিনিয়র স্টাফ নার্স রুনু বেরুনিকা কস্তা। তিনি কুর্মিটোলা হাসপাতালের ডায়ালাইসিস ইউনিটের ইনচার্জ।

এরপর দ্বিতীয় টিকা নেন ডা. আহমেদ লুৎফুল মোবেন, তৃতীয় টিকা নেন স্বাস্থ্যের অতিরিক্ত ডিজি নাসিমা সুলতানা, চতুর্থ টিকা নেন পুলিশ সদস্য দিদারুল ইসলাম, পঞ্চম টিকা নেন ব্রিগেডিয়ার জেনারেল এম ইমরান হামিদ।

এনএম/জেডএস