বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, সাবেক এমএলএ, বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও ভাষাসৈনিক মরহুম দবিরুল ইসলামের সহধর্মিণী আবেদা খাতুন (৮৩) গুরুতর অসুস্থ। 

রোববার বিকেলে তাকে এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকায় আনা হয়েছে। বর্তমানে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে কেবিন ব্লকের ৫২২ নং কেবিনে ডা. সোহেল আরাফাতের অধীনে চিকিৎসাধীন।

আবেদা খাতুনের বড় ছেলে আহসান হাবীব বুলবুল ঢাকা পোস্টকে বলেন, তিনি (মা) কিডনি ও ফুসফুসের জটিল রোগে আক্রান্ত। অসুস্থ অবস্থায় মাকে গতকাল শনিবার তাকে রংপুর মেডিকেলে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় আনা হয়েছে। 

ভাষা সৈনিক দবিরুল ইসলাম ও আবেদা খাতুন দম্পতির তিন ছেলে ও একজন মেয়ে। তার  বড় ছেলে বালিয়াডাঙ্গী থানা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আহসান হাবীব বুলবুল ০১নং পাড়িয়া ইউনিয়নের চার বার ইউপি চেয়ারম্যান ছিলেন। মেজ ছেলে আহসান হাকীম দিলীপ ছিলেন বিসিকের মহাপরিচালক। কনিষ্ঠ সন্তান আহসান উল্লাহ ফিলিপ বর্তমানে যুক্তরাষ্ট্র প্রবাসী। তারা সবাই তাদের মহিয়সী মায়ের দ্রুত আরোগ্য লাভের জন্য সবার কাছে দোয়া চেয়েছেন।

এমএএস