চট্টগ্রামের পোশাক শিল্প শ্রমিকদের মধ্যে শুরু হয়েছে গণটিকা কার্যক্রম। ১২টি পোশাক শিল্প প্রতিষ্ঠানের ১৩ হাজার শ্রমিককে টিকা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৩ নভেম্বর) নগরীর পোশাক শিল্প প্রতিষ্ঠানের শ্রমিক কর্মচারীদের গণটিকাদান কর্মসূচির উদ্বোধন করেন চট্টগ্রামের বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবীর। 

তিনি বলেন, প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় স্বাস্থ্যবিধি মেনে কারখানা খোলা রেখে অর্থনীতির চাকা সচল রাখায় বিশ্বের অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশের অর্থনীতি অনেক স্থিতিশীল। সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্য সুরক্ষার অংশ হিসেবে শ্রমিকদের গণটিকা দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। শ্রমিকরা সুস্থ থাকলে দেশের অর্থনীতিও সুস্থ থাকবে। পর্যায়ক্রমে সব পোশাক শ্রমিককে টিকার আওতায় আনা হবে। 

বিজিএমইএ-র প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম বলেন, স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতকরণ ছাড়া কারখানা চলবে না, কারখানা না চললে দেশের অর্থনীতির প্রবৃদ্ধির অর্জন সম্ভব না। শ্রমিকদের স্বাস্থ্য সুরক্ষায় গণ টিকা প্রদানে বিজিএমইএ-র অনুরোধের প্রেক্ষিতে কার্যক্রম শুরু করার জন্য তিনি প্রধানমন্ত্রী ও স্বাস্থ্য অধিদফতরের প্রতি ধন্যবাদ জানান।

ইপিজেড সহ বিজিএমইএ-র সদস্যভুক্ত চট্টগ্রামের ৩৫০টি খোলা পোশাক শিল্প প্রতিষ্ঠানের প্রায় ৫ লাখ শ্রমিকদের পর্যায়ক্রমে গণটিকা দেওয়া হবে হবে।

কেএম/আইএসএইচ