ধামরাই ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে সিহান হোসেন (২১) নামে এক যুবককে হত্যা করা হয়েছে। এ ঘটনায় তার মা বাদী হয়ে ধামরাই থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। মামলার প্রধান আসামি শরিফুল ইসলাম শরিফকে গ্রেফতার করেছে এলিট ফোর্স র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

মঙ্গলবার (২৩ নভেম্বর) রাতে ধামরাই থানার বাইচাল এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করে র‍্যাব-৪ এর একটি দল।

র‍্যাব-৪ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হক বলেন, গত ৩১ অক্টোবর রাত ৯টার দিকে ধামরাইর যাদবপুর এলাকায় সিহানকে কয়েকজন দুষ্কৃতিকারী ফোন করে ডেকে একটি পরিত্যক্ত বাড়িতে আসতে বলে।

পূর্বপরিকল্পিতভাবে সেখানে দুষ্কৃতকারীরা বিভিন্ন দেশীয় অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে পূর্ব থেকেই অবস্থান করছিল। সিহান তার সহযোগী আলমগীর ও রুবেলসহ ওই বাড়িতে পৌঁছালে এলোপাথাড়ি তাদের পিটিয়ে মারাত্মকভাবে জখম করে দুষ্কৃতিকারীরা পালিয়ে যায়।

পরে তাদের উদ্ধার করে রাজধানীর পঙ্গু হাসপাতালে নিলে চিকিৎসাধীন অবস্থায় গত ১ নভেম্বর ভোরে সিহান মারা যান। এ ঘটনার ভিকটিমের মা বাদী হয়ে ধামরাই থানায় হত্যা মামলা দায়ের করেন। হত্যার পরপরই আসামিরা আত্মগোপনে চলে যান।

গোয়েন্দা অনুসন্ধানে জানা যায়, হত্যার সঙ্গে জড়িত কয়েকজন আসামি ধামরাইর বিভিন্ন এলাকায় আত্মগোপনে রয়েছেন। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে গতরাতে ধামরাই বাইচাল এলাকায় অভিযান পরিচালনা করে পলাতক ও মামলার প্রধান আসামি শরিফুল ইসলামকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার শরিফুল হত্যার সঙ্গে সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করেছেন। ইউপি নির্বাচনে তারা পরস্পর প্রতিপক্ষের কর্মী হওয়ায় বিরোধের জেরে এই হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে বলে জানা যায়।

গ্রেফতার শরিফকে ধামরাই থানায় হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন। হত্যার সঙ্গে জড়িত অন্যান্য আসামিদের গ্রেফতারে র‍্যাবের অভিযান চলমান।

জেইউ/এমএইচএস