বিএনপি দলীয় সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা পাকিস্তানের জেনারেল জানজুয়ার মতো পালিয়ে গেছেন বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের সরকার দলীয় হুইপ ইকবালুর রহিম।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) একাদশ জাতীয় সংসদের পঞ্চদশ অধিবেশনে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে সংসদে আনা সাধারণ প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে তিনি এমন মন্তব্য করেন।

এর আগে বিএনপির সংরক্ষিত আসনের সংসদ সদস্য রুমিন ফারহানা তার বক্তব্যে বর্তমান সরকারের নানা সমালোচনা করেন। সোনার বাংলা বর্তমানে নরকে পরিণত হয়েছে বলেও তিনি অভিযোগ করেন।

পরে বিকেলের অধিবেশনে তার বক্তব্যের জবাব দেন সরকার দলীয় হুইপ ইকবালুর রহিম। এ সময় অধিবেশনে উপস্থিত ছিলেন না রুমিন ফারহানা।

রুমিন ফারহানার অনুপস্থিতিকে পালিয়ে গেছেন বলে অভিযোগ করে ইকবালুর রহিম বলেন, রুমিন ফারাহানা বক্তব্য দিয়ে জানজুয়ার মতো পালিয়ে গেছেন। রুমিন বলেছেন, বাংলাদেশ উন্নয়নের নরক। তিনি শীতাপত নিয়ন্ত্রিত কক্ষে বসে বক্তব্য দিয়েছেন। তার বাসাও নিশ্চই শীতাতপ নিয়ন্ত্রিত। পবিত্র কোরআনে যে নরকের বর্ণনা দেওয়া আছে, রুমিন ফারহানার চলাফেরা দেখে মনে হয় না তিনি নরকে বাস করছেন। তিনি উন্নয়নের সব সুযোগ সুবিধা ভোগ করছেন, আর বলছেন উন্নয়নের নরক।

তিনি বলেন, বাংলাদেশ স্বাধীন হয়েছিল বলেই রুমিন বাংলাদেশের পাসপোর্ট নিয়ে লন্ডনে গিয়ে বার–এট–ল’ করতে পেরেছেন, এটি তিনি অস্বীকার করতে পারেন না। উন্নয়নের বিষে কীভাবে লাল হয় তা তিনি জানেন না। তবে কেউ যদি লাল পানি খায়, তাহলে তার চেহারা লাল হয়। পদ্মাসেতু, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, মেট্রো রেল, মাতারবাড়ি প্রকল্প—এসব লাল নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলছে। শেখ হাসিনা সারা বিশ্বের বিস্ময়।

হুইপ ইকবালুর রহিম বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছিল বলেই কৃষকের ছেলে সচিবালয়ে সচিব হয়েছেন। সেনাবাহিনীর প্রধান হয়েছে বাঙালির সন্তান। দেশ স্বাধীন হয়েছিল বলেই মেজর জিয়ার লেফটেনেন্ট জেনারেল হয়ে ষড়যন্ত্র করে বঙ্গবন্ধুকে হত্যা করেছেন। বেগম জিয়া প্রধানমন্ত্রী হয়েছেন। দেশ স্বাধীন হয়েছে বলেই দণ্ডিত হয়েও প্রধানমন্ত্রীর মহানুভবতায় বাসায় চিকিৎসা নিচ্ছেন।

এইউএ/এসএম