নিরাপদ সড়কের দাবিতে পূর্ব ঘোষিত মানববন্ধন কর্মসূচি করার জন্য দুপুর ১২টায় রামপুরা ব্রিজ এলাকায় শিক্ষার্থীরা জড়ো হন। তবে পুলিশের বাধার মুখে তারা সেখানে মানববন্ধন করতে পারেননি।

পরে স্থান পরিবর্তন করে রামপুরা ব্রিজের হাতিরঝিল থানা অংশে মানববন্ধন কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) দুপুর দেড়টা থেকে আড়াইটা পর্যন্ত শিক্ষার্থীরা এ মানববন্ধন করেন।

মানববন্ধন থেকে শিক্ষার্থীরা বলেন, আজ থেকে‌ এইচএসসি পরীক্ষা শুরু হয়েছে। তাই শিক্ষার্থীদের যাতায়াত নির্বিঘ্ন করতে আমরা রাস্তা অবরোধ কর্মসূচি থেকে গতকাল (বুধবার) ফিরে এসেছি। গতকাল এ বিষয়ে আমরা ঘোষণা দিয়েছি যে আজ আমরা মানববন্ধন কর্মসূচি পালন করব। কিন্তু পুলিশ সম্পূর্ণ অন্যায়ভাবে আমাদের বাধা দিয়েছে। বাধার মুখে আমরা সেটি করতে পারিনি প্রথম দিকে। শুরুর দিকে আমরা সংখ্যায় কম ছিলাম। তবে এখন আমরা সবাই জড়ো হয়ে আবার মানববন্ধন কর্মসূচি পালন করছি।

এ বিষয়ে খিলগাঁও মডেল কলেজের শিক্ষার্থী সোহাগী সামিয়া বলেন, আমরা দুপুর ১২টায় শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচি পালন করতে এসেছিলাম। কিন্তু পুলিশের লোকজন আমাদের জোর করে রাস্তা থেকে সরিয়ে দেয়। পরে আবার আমরা একত্রিত হয়ে এখন শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচি পালন করছি। আমাদের মূল দাবি, নিরাপদ সড়ক। এছাড়া গতকাল আমরা আরও ১১ দফা দাবি উত্থাপন করেছি, এগুলোর বাস্তবায়ন চাই।

রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, দুপুর ১২টায় শিক্ষার্থীরা জড়ো হয়েছিলেন মানববন্ধন করতে। তাদের সংখ্যা ছিল হাতেগোনা কয়েকজন। তখন আমরা তাদের বলি- আপু তোমরা কষ্ট করে পরীক্ষা দিয়ে এসেছ, এ রোদে দাঁড়ানোর দরকার নেই। তোমরা রাস্তা ছেড়ে চলে যাও। পরে আবার ২০-৩০ জন শিক্ষার্থী একত্রিত হয়ে এখন রামপুরা ব্রিজে হাতিরঝিল থানা অংশে মানববন্ধন কর্মসূচি পালন করছে। তবে যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়ানোর জন্য রামপুরা ব্রিজ এলাকায় আমরা সতর্ক অবস্থায় রয়েছি। 

এমএসি/এসএসএইচ/জেএস