চট্টগ্রামের জাকির হোসেন সড়কের ঝাউতলা রেলগেটে ডেমু ট্রেনের সঙ্গে সিএনজিচালিত অটোরিকশা, টেম্পো ও বাসের সংঘর্ষে তিনজন নিহতের ঘটনায় অজ্ঞাত বাসচালককে আসামি করে মামলা করা হয়েছে।

শনিবার (৪ ডিসেম্বর) রাতে রেলওয়ে পুলিশের ষোলশহর ফাঁড়ির এসআই জাহাঙ্গীর আলম বাদী হয়ে মামলাটি দায়ের করেন। চট্টগ্রাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দিন ঢাকা পোস্টকে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গতকালের ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। এতে বাস চালককে আসামি করা হয়েছে। তার নাম জানা যায়নি। তাকে শনাক্তে কাজ চলছে।

ঘটনার বিষয়ে চট্টগ্রামের খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুজ্জামান ঢাকা পোস্টকে বলেন,  রেলক্রসিংয়ের বারটি ফেলা হয়নি। বার না ফেলার কারণে সিএনজিচালিত অটোরিকশা ও টেম্পোটি একটু এগিয়ে ছিল। পেছন থেকে একটি বাস দ্রুত এসে গাড়ি দুটিকে ধাক্কা দিয়ে রেললাইনের ওপর উঠিয়ে দেয়।

তখন দ্রুতগতির ট্রেনটি ধাক্কা দিয়ে সিএনজিচালিত অটোরিকশা ও টেম্পোকে অনেকটা দূরে নিয়ে যায়। এই ঘটনায়  ট্রাফিক উত্তর বিভাগে কর্মরত কনস্টেবল মনির উদ্দিন ও সিএনজিযাত্রী সৈয়দ বাহাউদ্দিন আহমেদ ও কলেজ শিক্ষার্থী সাতরাজ উদ্দিন শাহীন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও সাতজন।

এ ঘটনায় বাসটি জব্দ করা হয়েছে। ঘটনা তদন্তে রেল ও রেলওয়ে পুলিশের পক্ষ থেকে পৃথক দুটি কমিটি গঠন করা হয়েছে।

কেএম/এনএইচএস