রাজধানীর রূপনগরের শিয়ালবাড়ী বস্তিতে শারমিন আক্তার (১৮) নামে এক গৃহবধূর রহস্যজনক মৃত্যু হয়েছে। রোববার (৫ ডিসেম্বর) সন্ধ্যা পৌনে ৭টায় তাকে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মৃত শারমিনের স্বামী আজহারুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, আমি দৈনিক মজুরির ভিত্তিতে কাজ করি। দুপুরে বাসায় এসে খেয়ে ঘুমিয়ে পড়ি। ঘুম থেকে উঠে আমার স্ত্রীকে ঝুলন্ত অবস্থায় দেখি। দ্রুত তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে আসলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

তিনি আরও জানান, আমরা সাত্তার মাদবরের বস্তিতে থাকতাম। দেড় বছর আগে প্রেম করে বিয়ে করেছি। আমার সঙ্গে  তার কোনো কথা কাটাকাটি বা মনোমালিন্য হয়নি। তবে কেন সে আত্মহত্যা করল তা বুঝতে পারছি না।

বিষয়টি নিশ্চিত করে ঢামেক হাসপাতালে পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) বাচ্চু মিয়া ঢাকা পোস্টকে বলেন, মিরপুর থেকে অচেতন অবস্থায় এক নারীকে জরুরি বিভাগে নিয়ে আসা হয়েছিল। আনার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার স্বামীর কাছ থেকে জানা যায়, ওই নারী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। তার গলায় ফাঁসের দাগ এবং ডান হাতে রক্ত জমার দাগ দেখা যায়। বিষয়টি আমাদের কাছে রহস্যজনক মনে হয়েছে। তাই তার স্বামী আজহারুল ইসলামকে জিজ্ঞাসাবাদের জন্য ঢামেক পুলিশ ক্যাম্পে আটক রাখা হয়েছে। বিষয়টি রূপনগর থানাকে জানানো হয়েছে।

এসএএ/এসকেডি