চট্টগ্রামের সীতাকুণ্ড থেকে হত্যা, ধর্ষণসহ ২৭ মামলার আসামি কাজী মশিউর রহমানকে  (৬০) পাঁচটি আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার করেছে র‌্যাব। রোববার রাতে সলিমপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।

র‌্যাব বলছে, মশিউর সরকারি বনভূমি দখল, খুন, ধর্ষণ, হানাহানি, আধিপত্য বিস্তার, অপহরণসহ নানা অপরাধমূলক কাজে জড়িত। বিশেষ করে জঙ্গল সলিমপুরে তার অপরাধমূলক কাজ ছড়িয়ে পড়েছে। 

কাজী মশিউর রহমান সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুরের ছিন্নমূল জাফরাবাদ এলাকায় থাকতেন। তিনি খুলনার ফুলতলা থানার মৃত কাজী গোলাম হাসানের ছেলে।

সোমবার (৬ ডিসেম্বর) র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নিয়াজ মোহাম্মদ চপল বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে সীতাকুণ্ডের সলিমপুর এলাকা থেকে মশিউরকে গ্রেফতার করা হয়। এই সময়  তার কাছে থাকা একটি ওয়ান শুটারগান, দুটি এলজি, একটি দুনলা বন্দুক, একটি ম্যাগাজিন ও ১৩ রাউন্ড গুলি জব্দ করা হয়েছে।  

তিনি বলেন, ছিন্নমূল এলাকায় প্রভাব বিস্তারের লক্ষ্যে সন্ত্রাসী কার্যক্রম চালানোর জন্য এবং তার লোকদের দেওয়ার জন্য মশিউর অস্ত্রগুলো নিয়ে অবস্থান করছিলেন।

মশিউর চট্টগ্রামের বিভিন্ন এলাকায় অস্ত্র ক্রয়-বিক্রয় ও অবৈধ অস্ত্র ব্যবহার করে চাঁদাবাজি ও বিভিন্ন ধরনের সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে আসছিল। তার বিরুদ্ধে সীতাকুণ্ড থানায় মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাবের এই কর্মকর্তা। 

এর আগে, ২০১৭ সালের ২৩ অক্টোবর ১৬টি অস্ত্রসহ মশিউরকে গ্রেফতার করেছিল র‌্যাব। গ্রেফতার হওয়ার পরও জেল থেকে বেরিয়ে সলিমপুর এলাকায় আবারও প্রভাব বিস্তার করে সন্ত্রাসী কার্যক্রম চালাচ্ছিল মশিউর।

কেএম/ওএফ