মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, পদ্মা সেতু, মেট্রোরেল, কর্ণফুলী ট্যানেল, মাথাপিছু আয়, ঘরে ঘরে বিদ্যুৎসহ সার্বিক উন্নয়নের মাধ্যমেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের আগেই জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠিত হবে। 

শনিবার মুন্সিগঞ্জ জেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা সংসদ আয়োজিত ১১ ডিসেম্বর মুন্সিগঞ্জ হানাদার মুক্ত দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধা সংসদ প্রাঙ্গণে এক আলোচনা সভায় প্রতিমন্ত্রী এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, স্বল্পোন্নত দেশ থেকে বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশ। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাধীনতার সুফল জনগণের ঘরে পৌঁছে দিচ্ছেন। 

১১ ডিসেম্বর মুন্সিগঞ্জবাসীর জন্য অত্যন্ত গৌরবের দিন উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, আমাদের বীর মুক্তিযোদ্ধারা এ দিন মুন্সিগঞ্জকে শত্রুমুক্ত করেছিলেন। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিব বর্ষের এই আয়োজন বীর মুক্তিযোদ্ধাদের জন্য অত্যন্ত সম্মানের। সরকার মুক্তিযোদ্ধাদের জন্য বীর নিবাস, সম্মানী ভাতা চিকিৎসা সুবিধা এবং জেলা ও উপজেলা পর্যায়ে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ করেছে।

মুন্সিগঞ্জ জেলায় নারী উদ্যোক্তাদের পণ্য বিক্রি, প্রদর্শন ও সক্ষমতা বৃদ্ধির জন্য ছয়তলা বিশিষ্ট জয়িতা ভবন এবং শিশুর সুষম বিকাশে শিশু একাডেমি কমপ্লেক্স ভবন নির্মাণ করা হবে বলেও জানান মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা।

ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ও উপপরিচালক (স্থানীয় সরকার বিভাগ) মোহাম্মদ এনামুল আহসানের সভাপতিত্বে এতে আরও উপস্থিত ছিলেন, মুন্সিগঞ্জ পুলিশ সুপার আব্দুল মোমেন, মুন্সিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শেখ লুতফর রহমান, বীর মুক্তিযোদ্ধা মো. আনিছ উজ্জামান, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হাসিব সরকার, পৌর মেয়র মোহাম্মদ ফয়সাল বিপ্লব ও প্রেসক্লাবের সভাপতি মীর নাসির উদ্দীন উজ্জ্বল প্রমুখ।

এসএইচআর/এসকেডি