করোনা সংক্রমণ প্রতিরোধে শুরুতে বুস্টার ডোজ টিকা নিলেন দেশে প্রথম টিকা নেওয়া কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স রুনু বেরুনিকা কস্তা।

রোববার (১৯ ডিসেম্বর) দুপুরে তাকে বুস্টার ডোজ দেওয়ার মাধ্যমে এ কর্মসূচির উদ্বোধন করা হয়।

প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি ঢাকা পোস্টকে বলেন, দেশে আমি সবার আগে টিকা নিয়েছিলাম, এবার বুস্টার ডোজও সবার আগে নিতে পেরেছি। এটা আমার জন্য বড় সৌভাগ্যের বিষয়। দেশের ইতিহাসের এমন সাক্ষী হতে পেরে আমি গর্বিত।

রুনু বেরুনিকা বলেন, আমরা যেমন শুরুতে প্রথম ডোজ দিয়েছি, তেমনি যেন সবাই দ্বিতীয় ডোজ এবং বুস্টার ডোজ নিয়ে সুরক্ষিত থাকতে পারি। দেশে ওমিক্রন এসেছে, টিকাই হলো এই মুহূর্তে আমাদের ভরসা।

এরপর টিকার বুস্টার ডোজ নেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, আইনমন্ত্রী আনিসুল হক, মৎস্য ও প্রাণিসম্প মন্ত্রী শ ম রেজাউল করিম, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

চলতি বছরের ২৭ জানুয়ারি বিকেলে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে দেশের প্রথম ব্যক্তি হিসেবে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার করোনার টিকা নেন রুনু বেরুনিকা কস্তা। 

অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বুস্টার ডোজের কার্যক্রম শুরু করতে পারছি। এর আগে আমরা অনেক দেশের আগেই দেশে টিকা কার্যক্রম শুরু করতে পেরেছি। ডাক্তার, নার্সসহ ফ্রন্টলাইনারদের টিকা দিতে পেরেছি। 

টিআই/জেডএস