ফেনীর ফরহাদ নগর ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর স্বাক্ষর জালিয়াতি করে আবেদনের মাধ্যমে মনোনয়নপত্র প্রত্যাহার করা হয়েছে বলে অভিযোগ জানিয়েছেন ওই চেয়ারম্যান প্রার্থী আলাউদ্দিন।

আজ (মঙ্গলবার) জাতীয় প্রেস ক্লাবের মাওলানা মোহাম্মদ আকরাম খাঁ হলে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

আলাউদ্দিন বলেন, ১৩নং ফরহাদ নগর ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করার জন্য আমি গত ৯ ডিসেম্বর ফাজিলপুর ও ফরহাদ নগর নির্বাচনী রির্টানিং অফিসার বরাবর আমার মনোনয়নপত্র দাখিল করি। আমার মনোনয়নপত্র যাচাই-বাছাই করে বৈধ বলে বিবেচিত হয়। আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে রির্টানিং অফিসারের চাহিদা মোতাবেক সমস্ত কাগজপত্র দাখিল করি। মনোনয়ন পত্র রির্টানিং অফিসারও বৈধ ঘোষণা করেন।

পরবর্তীতে মনোনয়নপত্র প্রত্যাহার করার জন্য হুমকি আসে বলেও উল্লেখ করেন তিনি।  

তিনি বলেন, গত ১৯ ডিসেম্বর রাত ১০টার দিকে বিভিন্ন যোগাযোগ মাধ্যম ও মিডিয়ার মাধ্যমে জানতে পারি কে বা কারা আমার স্বাক্ষর জাল করে মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন করেছে। প্রকৃতপক্ষে আমি আমার বৈধ মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন করিনি এবং আমি নিজে রির্টানিং কর্মকর্তার অফিসে যাইনি অথবা আমার সমর্থনকারী প্রস্তাবকারীও ওই বিষয়ে কোনো আবদেন করেননি। রির্টানিং অফিসার আমাকে প্রত্যাহার দেখিয়ে একক প্রার্থী ঘোষণা করেন; যার মাধ্যমে নির্বাচনী আইনবিধি লঙ্ঘিত হয়েছে। 

প্রধান নির্বাচন কমিশনারের দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, আমি প্রধান নির্বাচন কমিশনারসহ সকল নির্বাচন সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে এ বিষয়ে প্রতিকারের অনুরোধ জানাচ্ছি।

এমএইচএন/এনএফ