কক্সবাজারের লাবণী পয়েন্ট থেকে গৃহবধূকে তুলে নিয়ে একাধিকবার দলবদ্ধ ধর্ষণের ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ জানিয়েছে বাংলাদেশ মহিলা পরিষদ।

ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি পাশাপাশি পর্যটন এলাকায় এ ধরনের ঘটনা প্রতিরোধে ব্যবস্থা নিতে সরকার ও স্থানীয় প্রশাসনের বিশেষ দৃষ্টি আকর্ষণ করেছে সংগঠনটি।

বৃহস্পতিবার সন্ধ্যায় মহিলা পরিষদের সভাপতি ডা. ফওজিয়া মোসলেম এবং সাধারণ সম্পাদক মালেকা বানুর সই করা বিবৃতিতে এ দাবি জানানো হয়।

বিবৃতিতে দাবি করা হয়, ২২ ডিসেম্বর (বুধবার) কক্সবাজারের লাবণী পয়েন্ট থেকে গৃহবধূকে সিএনজিচালিত অটোরিকশায় তুলে নিয়ে একাধিকবার দলবদ্ধভাবে ধর্ষণ করে দুর্বৃত্তরা। 

জানা যায়, পর্যটন গলফ মাঠের পেছনে একটি চায়ের দোকানের পেছনে নিয়ে তাকে ধর্ষণ করে তিন যুবক। পরে একটি হোটেলে নিয়ে জোরপূর্বক ইয়াবা সেবনের পর আরেক দফা তাকে ধর্ষণ করা হয়। ঘটনা কাউকে জানালে সন্তান ও স্বামীকে হত্যা করা হবে জানিয়ে রুম বাইরে থেকে বন্ধ করে ঘটনাস্থল ত্যাগ করে তিন যুবক। 

বিবৃতিতে বলা হয়, গৃহবধূকে দলবদ্ধ ধর্ষণের ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করছে বাংলাদেশ মহিলা পরিষদ। পাশাপাশি ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে ঘটনার সঙ্গে জড়িতদের শনাক্তপূর্বক দ্রুত গ্রেফতার ও যথাযথ শাস্তির লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার দাবি জানাচ্ছে।

নির্যাতনের শিকার গৃহবধূর সুচিকিৎসাসহ তার ও তার পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিতকরণে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার দাবি জানাচ্ছে বাংলাদেশ মহিলা পরিষদ। একইসঙ্গে পর্যটন এলাকায় এ ধরনের ঘটনা প্রতিরোধে ব্যবস্থা নিতে সরকার, প্রশাসনের বিশেষ দৃষ্টি আকর্ষণ করছে। সেইসঙ্গে নারী ও কন্যার প্রতি সহিংসতা এবং সামাজিক অবক্ষয়ের বিরুদ্ধে সারাদেশে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানাচ্ছে।

জেইউ/আরএইচ