চট্টগ্রাম নগরীর বাকলিয়া থানার মিয়াখান নগর এলাকা থেকে ভুয়া জাতীয় পরিচয়পত্র তৈরির অভিযোগে মো. জুনায়েদুল ইসলাম (২৮) নামে এক যুবককে আটক করেছে র‌্যাব। বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) তাকে আটক করা হয়।

শুক্রবার (২৪ ডিসেম্বর) র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) ফ্লাইট লেফটেন্যান্ট নিয়াজ মোহাম্মদ চপল বলেন, জুনায়েদুল অভিনব কায়দায় ইন্টারনেটের মাধ্যমে ভুয়া জাতীয় পরিচয়পত্র ও জন্ম সনদ তৈরি করেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জুনায়েদুল ভুয়া জাতীয় পরিচয়পত্রসহ বিভিন্ন ধরনের ভুয়া সনদপত্র তৈরির কথা স্বীকার করেছেন।

তিনি আরও বলেন, চট্টগ্রামের বাকলিয়া থানার মিয়াখান নগর দক্ষিণ বাকলিয়া মামুনুর রশিদ মার্কেটের ৩নং দোকানে অবৈধভাবে বিভিন্ন ব্যক্তির নামে ভুয়া জাতীয় পরিচয়পত্র, জন্ম সনদ, ইউনিয়ন পরিষদের নাগরিক সনদ তৈরি হচ্ছে, এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে আটক করে র‌্যাব। তার দোকান তল্লাশি করে ভুয়া এনআইডি কার্ডসহ ভুয়া সনদপত্র তৈরিতে ব্যবহৃত বিভিন্ন ধরনের সরঞ্জাম জব্দ করা হয়। জুনায়েদুল দীর্ঘদিন ধরে স্টেশনারি দোকানের সাইনবোর্ডের আড়ালে এ ধরনের প্রতারণা ও জালিয়াতি করে আসছিলেন। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে চট্টগ্রামের বাকলিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

কেএম/এসকেডি