ঢাকা থেকে বরগুনাগামী এমভি অভিযান-১০ লঞ্চে অগ্নিকাণ্ডে দগ্ধ আরও তিনজনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জরুরি বিভাগে আনা হয়েছে। শুক্রবার (২৪ ডিসেম্বর) বিকাল পৌনে ৫টায় তাদের হাসপাতালে ভর্তি করা হয়।  

দগ্ধরা হলেন; বাচ্চু মিয়া (৫০), তার মেয়ে ইসরাত জাহান (২২) ও শাহিনুর বেগম। 

বিষয়টি নিশ্চিত করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এসএম আইউব হোসেন ঢাকা পোস্টকে বলেন, ঝালকাঠির সুগন্ধা নদীতে এমভি অভিযান-১০ অগ্নিকাণ্ডে দগ্ধ আরও দুইজন আমাদের এখানে এসেছেন। জরুরি বিভাগে তাদের চিকিৎসা শুরু হয়েছে। দগ্ধ একজনের অবস্থা আশঙ্কাজনক।

চিকিৎসক আরও জানান, বাচ্চু মিয়ার শরীরের ৪ শতাংশ, তার মেয়ে ইসরাত জাহানের শরীরের ২০ শতাংশ এবং শাহিনুর বেগমের ৯০ শতাংশ দগ্ধ হয়েছে। তাদের মধ্যে শাহিনুর বেগমের অবস্থা আশঙ্কাজনক। তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) পাঠানো হবে। এখন পর্যন্ত ৫ জনকে শেখ হাসিনা বার্নে ভর্তি করা হয়েছে। 
 
উল্লেখ্য, বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) সন্ধ্যা ৬টায় লঞ্চটি ঢাকা থেকে বরগুনার উদ্দেশে ছেড়ে যায়। ঝালকাঠির সুগন্ধা নদীর মাঝখানে পৌঁছালে হঠাৎ লঞ্চটিতে আগুন ধরে। জীবন বাঁচাতে অনেকেই নদীতে লাফিয়ে সাঁতরে তীরে উঠেন। এ ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত ৩৮ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

এসএএ/এসকেডি