‘চলে যাচ্ছি আর আসব না’ চিরকুট লিখে চট্টগ্রামের সীতাকুণ্ড থেকে রহস্যজনকভাবে উধাও হওয়া দুই স্কুলছাত্রীকে  কুমিল্লা জেলার দেবীদ্বার থেকে উদ্ধার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

রোববার তাদের উদ্ধার করা হয় বলে সোমবার ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) ফ্লাইট লেফটেন্যান্ট নিয়াজ মোহাম্মদ চপল।

তিনি বলেন, গত ২৩ নভেম্বর ‘চলে যাচ্ছি আর আসব না’ চিরকুট লিখে চট্টগ্রামের সীতাকুণ্ড থেকে দুই স্কুলছাত্রী রহস্যজনকভাবে উধাও হয়ে যায়। এ ঘটনায় তাদের মায়েরা থানায় নিখোঁজ ডায়েরি করেন। দীর্ঘ এক মাস ওই দুই ছাত্রীর কোনো খোঁজ-খবর পাওয়া যায়নি।

এরই পরিপ্রেক্ষিতে র‌্যাব তাদের উদ্ধারের জন্য গোয়েন্দা নজরদারি চালায়। গোয়েন্দা নজরদারির এক পর্যায়ে আধুনিক তথ্য ও প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে র‍্যাব জানতে পারে দুই স্কুলছাত্রী দেবীদ্বার থানার বাগুরা শান্তিনগর এলাকায় অবস্থান করছে। সেখানে অভিযান চালিয়ে তাদের উদ্ধার করা হয়।

র‍্যাবের এ কর্মকর্তা বলেন, তারা পালিয়ে শান্তিনগর এলাকায়  ছদ্মবেশ নিয়ে দীর্ঘ একমাস ধরে বসবাস করছিল। দুই ছাত্রী জানিয়েছে, তারা উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে স্বাবলম্বী হতে চায়। বাবা-মা বিয়ের কথা বলায় তারা বাড়ি থেকে পালিয়ে যায়। তাদের সীতাকুণ্ড থানায় হস্তান্তর করা হয়েছে।

কেএম/আরএইচ