রাজধানীর কারওয়ান বাজার মোড়ে সার্ক ফোয়ারায় ফেটে যাওয়া ঢাকা ওয়াসার পানির পাইপলাইনের মেরামত চলছে। আজ (মঙ্গলবার) রাতের মধ্যেই এ পাইপলাইন মেরামতের কাজ সম্পন্ন হবে বলে আশা সংশ্লিষ্টদের।

মঙ্গলবার (৪ জানুয়ারি) সরেজমিনে গিয়ে দেখা যায়, ফেটে যাওয়া লাইন মেরামতে কাজ করছে ঢাকা ওয়াসা। পাইপলাইন ফাটল থেকে পান্থপথ এলাকায় জমে থাকা পানি এরই মধ্যে অপসারণ করা হয়েছে। বর্তমানে সড়কে কোনো জলাবদ্ধতা নেই। তবে সার্ক ফোয়ারার রাস্তার বিটুমিন উঠে কয়েকটি গর্ত সৃষ্টি হয়েছে।

ওয়াসার কর্মকর্তারা বলছেন, সোমবার রাত ১১টা থেকে পাইপলাইন মেরামতে কাজ শুরু করা হয়েছে। পাইপলাইন ফাটলের কারণে পুনরায় রাস্তায় পানি যাওয়ার সম্ভাবনা নেই এবং কোনো বাড়িতে পানি উঠার খবরও এখন পর্যন্ত পাওয়া যায়নি।

ওয়াসার পাইপলাইন মিস্ত্রি জয়নাল আবেদিন ঢাকা পোস্টকে বলেন, ‘আমরা কাল (সোমবার) রাত ১১টা থেকে কাজ শুরু করেছি। আজ রাতের মধ্যে কাজ শেষ হবে। পাইপলাইনটি মূলত সায়দাবাদ ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্টের আওতাধীন। ফাটলের কারণে পুনরায় রাস্তায় পানি আসার সম্ভাবনা নেই এবং কোনো বাড়িতে পানি জমে আছে এমন খবর আমরা পাইনি।’

সার্ক ফোয়ারার পাশের ফুটপাতে থাকা রিকশা-মিস্ত্রি আলম বলেন, ‘অনেক দিন থেকে এই ফুটপাতে থাকছি। গরিব মানুষ কোনো রকম ফুটপাতে রাত কাটাতে হয়। কিন্তু পাইপলাইন ফেটে যাওয়ার কারণে আমাদের খুব সমস্যা হয়েছে শীতের রাতে।’

উল্লেখ্য, সোমবার (৩ জানুয়ারি) ভোরে কারওয়ান বাজার মোড়ে সার্ক ফোয়ারা এলাকায় ঢাকা ওয়াসার পানির পাইপে ফাটল ধরা পড়ে। ফোয়ারার পানি গড়িয়ে পান্থপথ সড়কের একাংশে জলাবদ্ধতা দেখা দেয়। এতে আশপাশের সড়কে ব্যাপক যানজট সৃষ্টি হয়।

এনআই/এসকেডি