চট্টগ্রামের সীতাকুণ্ডে বাসে তল্লাশি চালিয়ে ৩৭ হাজার ১৫ পিস ইয়াবা জব্দ করেছে র‍্যাব। এ সময় দুই নারী ইয়াবা কারবারিকে আটক  করা হয়েছে।

বুধবার (৫ জানুয়ারি) ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বড়দারোগারহাট এলাকা থেকে তাদের আটক করা হয়। আটকরা হলেন- ভারতী ধর (৩৫) ও পটরানী ধর (৪০)। দুইজনের বাড়ি কক্সবাজার জেলায়।

র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার বলেন,  গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি, মাদক কারবারিরা বাসে যাত্রী সেজে ইয়াবার চালান নিয়ে চট্টগ্রাম থেকে ঢাকার দিকে যাচ্ছে। পরে সীতাকুণ্ডের বড়দারোগারহাট এলাকায় চেকপোস্ট বসিয়ে গাড়ি তল্লাশি শুরু করি।

এক সময় চেকপোস্টের সামনে একটি বাস থামিয়ে যাত্রীদের তল্লাশি করা হয়। তল্লাশি চলাকালে দুইজন মহিলা পালিয়ে যাওয়ার চেষ্টা  করলে তাদের আটক করা হয়। পরে তারা বিশেষ কায়দায় লুকানো অবস্থায় থাকা ৩৭ হাজার ১৫ পিস ইয়াবা বের করে দেয়।

তিনি আরও বলেন, আসামিরা দীর্ঘ দিন ধরে কক্সবাজার জেলার বিভিন্ন মাদক কারবারি থেকে ইয়াবা সংগ্রহ করে পরে তা দেশের বিভিন্ন অঞ্চলের মাদক কারবারি ও মাদক সেবনকারীদের কাছে বিক্রয় করে আসছিল।

জব্দ করা ইয়াবার আনুমানিক দাম ১ কোটি ১১ লাখ টাকা। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য আটকদের সীতাকুণ্ড থানায় হস্তান্তর করা হয়েছে।

কেএম/এমএইচএস