ফাইল ছবি

ফাঁসির দড়ি নিয়ে গাছের ডালে বসে ছিলেন এক ব্যক্তি। নিচ থেকে যারা তাকে নেমে আসার জন্য অনুনয় বিনয় করছিলেন তাদের হুমকি দিচ্ছিলেন- কেউ গাছে ওঠার চেষ্টা করলে তিনি লাফিয়ে পড়বেন। 

পরে একজন ইউপি সদস্য জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯–এ ফোন করে বিষয়টি জানালে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের সদস্যরা গিয়ে উদ্ধার করেন ওই ব্যক্তিকে। রোববার ঘটনাটি ঘটেছে লালমনিরহাটের হাতিবান্ধা থানাধীন দইখাওয়া আমঝোল আট নম্বর ওয়ার্ডে। 

জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এর পুলিশ পরিদর্শক আনোয়ার সাত্তার এ তথ্য নিশ্চিত করেছেন। আনোয়ার সাত্তার বলেন, নবনির্বাচিত ইউপি মেম্বার পরিচয় দিয়ে একজন ফোন করে জানান, সেখানে এক ব্যক্তি দড়ি নিয়ে গাছের ডালে বসে আছে। অনেক অনুরোধেও পরও ওই ব্যক্তি কারও কথা শুনছেন না। উল্টো হুমকি দিচ্ছেন কেউ যদি গাছে ওঠার চেষ্টা করে তবে তিনি লাফ দেবেন।

৯৯৯- কলটেকার কনস্টেবল প্রজ্ঞান দাস কলটি রিসিভ করেছিলেন। তিনি বিষয়টি তাৎক্ষণিকভাবে হাতিবান্ধা থানায় এবং হাতিবান্ধা ফায়ার সার্ভিসে জানিয়ে উদ্ধার তৎপরতার জন্য অনুরোধ জানান। পরবর্তীতে ৯৯৯ ফায়ার ডিসপাচার ফায়ার ফাইটার সজীব মিয়া কলার এবং সংশ্লিষ্ট সবার সাথে যোগাযোগ করেন। 

পরে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে গাছের ডালে দড়ি নিয়ে বসে থাকা ব্যক্তিটিকে বুঝিয়ে গাছ থেকে নামিয়ে আনেন। 

বিভিন্ন পারিবারিক সমস্যায় হতাশা থেকে তিনি আত্মহত্যার চেষ্টা চালান বলে প্রাথমিকভাবে জানা যায়।

এমএসি/এনএফ