তিন দফা দাবিতে মানববন্ধন করেছেন নির্বাচন কমিশনে (ইসি) আইডেনটিফিকেশন সিস্টেম ফর এনহ্যান্সিং একসেস টু সার্ভিসেস (আইডিইএ) প্রকল্পের কর্মকর্তা-কর্মচারীরা। বুধবার (১৯ জানুয়ারি) বিকেলে আগারগাঁওয়ের নির্বাচন ভবনের নিচে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

তিন দফা দাবির মধ্যে রয়েছে;  চলতি বছরের ৩০ জুন পর্যন্ত ৭১ জন জনবলকে বিদ্যমান রেখে আইন অনুযায়ী প্রকল্প সমাপ্তি করা, ৭১ জন জনবলকে বিদ্যমান রেখে অর্গানোগ্রাম প্রস্তুত করা এবং ৭১ জন জনবলকে রাজস্বখাতে আত্তীকরণ করা।

মানববন্ধনে বক্তারা বলেন, প্রকল্পটিতে বর্তমানে ৭১ জন জনবল রয়েছে। যারা ২০০৭ সাল থেকে ছবিসহ ভোটার তালিকা ও জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সেবা প্রদান করে আসছেন। প্রকল্পের মেয়াদ শেষ হবে আগামী ৩০ জুন। তবে গত বছরের জুন থেকে ডিসেম্বর পর্যন্ত তাদের বেতন ভাতাদি বন্ধ রয়েছে।

মানববন্ধনে যোগদানকারীরা জানান, আইডিইএ প্রকল্পের ৭১ জনকে আইডিইএ প্রকল্প-২ এ আউটসোর্সিংয়ের মাধ্যমে যোগদান করতে বলা হচ্ছে। কিন্তু তারা বর্তমান প্রকল্পের মেয়াদ শেষ না করে আইডিইএ প্রকল্প-২ এ যোগ দেবেন না।

তারা আরও বলেন, আমরা ৭১ জন কর্মচারী বিদ্যমান প্রকল্পের মেয়াদ শেষ হওয়া পর্যন্ত চাকরি করতে চাই। এটি হলে পরবর্তীতে আমাদের রাজস্ব খাতে যেতে কোনো বাধা থাকবে না। দাবি না মানা পর্যন্ত এই কর্মসূচি চলতে থাকবে বলেও জানান বক্তারা।

এসআর/এসকেডি