রাজধানীর পুরানা পল্টনের ঢাকা হোটেলে নিয়ে বিয়ের প্রলোভনে এক কিশোরীকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ওই অভিযুক্ত ধর্ষক ইয়াসিন আরাফাত (২৮) পলাতক রয়েছে।

রোববার (২৩ জানুয়ারি) বেলা সাড়ে ৩টায় ভুক্তভোগী ওই কিশোরীর শারীরিক পরীক্ষার জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়।

ধর্ষণের শিকার ওই কিশোরী ঢাকা পোস্টকে বলেন, ফেসবুকের মাধ্যমে ইয়াসিনের সঙ্গে আমার দুই বছর ধরে পরিচয়। একপর্যায়ে আমাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। পরে সে গত ১৩ জানুয়ারি ফোন করে আমাকে পুরানা পল্টনের ঢাকা হোটেলের সামনে আসতে বলে। পরে আমি আসলে সে আমাকে ভয়ভীতি দেখিয়ে হোটেলে নিয়ে যায়। সারারাত সে আমাকে হোটেলের ৫০৪ নম্বর রুমে কয়েকবার ধর্ষণ করে।

তিনি আরও বলেন, আমাকে দুই এক দিনের মধ্যে বিয়ের প্রলোভন দিয়ে সে পালিয়ে যায়। এরপর আমি বিষয়টি আমার মাকে জানাই। পরে পরিবারের সঙ্গে কথা বলে গতকাল আমি বাদী হয়ে শাহবাগ থানার একটি ধর্ষণ মামলা দায়ের করি।

বিষয়টি নিশ্চিত করে শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) আরিফ ঢাকা পোস্টকে বলেন, শাহবাগ থানায় ভুক্তভোগী এক কিশোরী একটি মামলা (মামলা নং-৩৮) দায়ের করেছেন। ওই ভুক্তভোগীকে শারীরিক পরীক্ষার জন্য ঢাকা মেডিকেলের ওসিসিতে ভর্তি করা হয়েছে। আসামি ইয়াসিন আরাফাতকে গ্রেপ্তারের অভিযান চলছে।

এসএএ/আইএসএইচ