ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে (ডিএসসিসি) ভারী যানবাহনের চালক নিয়োগের লক্ষ্যে ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৩১ জানুয়ারি) নগর প্রাঙ্গণে দক্ষিণ সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহম্মদ, সচিব আকরামুজ্জামান ও মহাব্যবস্থাপক (পরিবহন) বিপুল চন্দ্র বিশ্বাসের উপস্থিতিতে এ ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এর আগে গত বছরের ১০ ডিসেম্বর ৩২ জন গাড়িচালক নিয়োগের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে ডিএসসিসি। বিজ্ঞপ্তি প্রকাশের পর ২৩৪ জন প্রার্থী আবেদন করেন। আবেদনপত্র যাচাই-বাছাইয়ের পর ১৩৭ জনের আবেদন যথার্থ হিসেবে পাওয়া যায়। সেখান থেকে আজ ৬০ জনকে ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য ডাকা হয়। এর মধ্যে আজকের ব্যবহারিক পরীক্ষায় ৫০ জন অংশগ্রহণ করেন। আগামীকাল বাকি ৭৭ জনকে ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য ডাকা হয়েছে।

আজকের ব্যবহারিক পরীক্ষা প্রসঙ্গে দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ বলেন, দক্ষিণ সিটি করপোরেশনের বর্জ্য ব্যবস্থাপনা বিভাগসহ সকল বিভাগ মিলিয়ে ভারী যানবাহন চালকের যে শূন্য পদ রয়েছে, তা পূরণে আমরা উদ্যোগ গ্রহণ করেছি। তারই অংশ হিসেবে আজ ব্যবহারিক পরীক্ষা গ্রহণ করা হয়েছে।

এর আগে গত বছর ভারী যানবাহনের জন্য ৫০ জন চালক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করে ডিএসসিসি। তখন ১৬০ জন প্রার্থী আবেদন করেন। এর মধ্যে ১০৯ জনের আবেদন ত্রুটিপূর্ণ ছিল এবং সর্বশেষে বাছাই কমিটি ৩৪ জনকে নিয়োগের জন্য সুপারিশ করে। কিন্তু বিআরটিএ কর্তৃক প্রত্যায়িত ১৯ জন চালকের ড্রাইভিং লাইসেন্স পাওয়ায় ১৯ জনকে নিয়োগ প্রদান করা হয়।

এএসএস/এসকেডি