চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় নির্বাচনী সহিংসতায় এক কিশোরসহ দুজন নিহত হয়েছেন। পৃথক দুই ইউনিয়নে আলাদা ঘটনায় তাদের মৃত্যু হয়। 

সবশেষ ঘটনায় নিহত ব্যক্তির নাম আব্দুর শুক্কুর (৩৫)। তার আগে নিহত কিশোরের নাম তাসিফ (১২)।  

স্থানীয় সূত্রে জানা গেছে, বাজালিয়া ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থী তাপস দত্ত চৌধুরী ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আনারস প্রতীকের মোহাম্মদ শহিদুল্লাহ চৌধুরীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এসময় গুলি বিনিময়ের ঘটনা ঘটে। এতে গুলিবিদ্ধ হয়ে আবদুস শুক্কুর মারা যান। তিনি চেয়ারম্যান প্রার্থী তাপস দত্তের অনুসারী বলে জানা গেছে। 

নিহত আবদুস শুক্কুর বাজালিয়া ২ নম্বর ওয়ার্ডের বড়দুয়ারা এলাকার মুহাম্মদ ইউনূসের ছেলে।

ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করে সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শিবলী নোমান বলেন, বাজালিয়ার নির্বাচনী সহিংসতায় একজন মারা গেছেন। ঘটনাস্থলে পুলিশের একটি টিম আছে। 

কেরানীহাট মা ও শিশু হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. রাকিব উদ্দিন ঢাকা পোস্টকে বলেন, বাজালিয়া থেকে নির্বাচনী সহিংসতায় শুক্কুর নামে একজনকে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়। তিনি গুলিবিদ্ধ অবস্থায় ছিলেন। হাসপাতালে আসার আগেই তার মৃত্যু হয়েছে। 

এর আগে উপজেলার নলুয়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডে নির্বাচনী সহিংসতায় এক কিশোর নিহত হয়। নিহত কিশোরের নাম তাসিফ। 

নিহত তাসিফ মরফলা গ্রামের জসিম উদ্দিনের ছেলে। সে মরফলা আর এনএম উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির শিক্ষার্থী ছিল।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, মারফলা বোর্ড অফিসে শান্তিপূর্ণভাবেই ভোটগ্রহণ চলছিল। দুপুরের দিকে কেন্দ্রের বাইরে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে আতঙ্কিত হয়ে মানুষজন দৌড়াদৌড়ি শুরু করে। তখন তাসিফও দৌড় দেয়। এরই একপর্যায়ে সন্ত্রাসীরা তাকে কুপিয়ে খুন করে। এরপর কেন্দ্রটির বাইরে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে মারামারির ঘটনা ঘটে বলেও জানা গেছে।

৮ নম্বর ওয়ার্ডের মেম্বার প্রার্থী মিজানুর রহমান অভিযোগ করেছেন, নিহত তাসিফ তার নিকটাত্মীয়। তাকে ছুরিকাঘাত করে হত্যা করেছে বহিরাগতরা।

এ বিষয়ে চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এস এম রশিদুল হক ঢাকা পোস্টকে বলেন, নলুয়ায় একজন মারা গেছে বলে জানতে পেরেছি। সত্যতা যাচাইয়ের জন্য আমরা ঘটনাস্থলের দিকে যাচ্ছি।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল জলিল বলেন, নির্বাচনী সহিংসতায় বাজালিয়া ও নলুয়া ইউনিয়নে দুই জন মারা গেছেন। তাদের মরদেহ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এসব ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

কেএম/জেডএস