রাজধানীর উত্তরায় রিকশায় থাকায় থাকা যাত্রীর ল্যাপটপ ছোঁ মেরে ছিনতাই করে মোটরসাইকেলে পালিয়ে যাচ্ছিল দুই ছিনতাইকারী। এ সময় চিৎকার শুনে টহলরত ‍উত্তরা পশ্চিম থানা পুলিশ ধাওয়া দিয়ে তাদের আটক করে।

আটকরা হলেন— মতিউর রহমান ও দিদার মুন্সি। এ সময় তাদের কাছ থেকে একটি ল্যাপটপ ব্যাগ উদ্ধারসহ দুটি চাকু, ছিনতাইয়ের কাজে ব্যবহৃত মোটরসাইকেল ও মোবাইল ফোন জব্দ করা হয়।

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ মো. আক্তারুজ্জামান ইলিয়াস বলেন, বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) রাত পৌনে ১টার দিকে উত্তরা ১০ নম্বর সেক্টর এলাকায় ডিউটি করছিল থানা পুলিশের টহল টিম। দুই ছিনতাইকারী মোটরসাইকেলযোগে হাসান আল রিয়াদ নামে এক রিকশাযাত্রীর গতিরোধ করে। ভিকটিমকে ধারাল চাকুর ভয় দেখিয়ে তার কাছে থাকা ল্যাপটপ ছোঁ মেরে ছিনিয়ে নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তখন ভুক্তভোগীর চিৎকারে ওই এলাকার টহল পুলিশ ছিনতাই হওয়া ল্যাপটপসহ দুই ছিনতাইকারীকে ধাওয়া দিয়ে আটক করে।

আটকরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশকে জানায়, তারা দীর্ঘদিন ধরে ছিনতাইয়ের সঙ্গে জড়িত। এছাড়াও তারা ঢাকার বিভিন্ন এলাকায় ডাকাতি, দস্যুতাসহ বিভিন্ন অপরাধ কর্মকাণ্ডের সঙ্গে জড়িত।

আটকদের বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় মামলা হয়েছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

জেইউ/এসএসএইচ