কক্সবাজারের চকরিয়ায় বেপরোয়া গতির পিকআপ ভ্যান চাপায় এক সঙ্গে ৫ ভাই নিহত হওয়ার ঘটনায় ঘাতক চালক সাহিদুল ইসলাম ওরফে সাইফুলকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের সদস্যরা (র‍্যাব)।

শনিবার (১২ ফেব্রুয়ারি) র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, পাঁচ ভাইকে চাপা দেওয়া পিকআপ ভ্যানের চালক সাহিদুল ইসলামকে শুক্রবার রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে আটক করা হয়েছে।

দুপুরে কারওয়ান বাজারে র‍্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে বলেও তিনি জানিয়েছেন।

গত ৮ ফেব্রুয়ারি সকালে শ্মশান থেকে ফেরার সময় কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের মালুমঘাট এলাকায় পিকআপ ভ্যানের চাপায় ঘটনাস্থলে চার ভাই নিহত হন। পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও এক ভাইয়ের মৃত্যু হয়। নিহতরা হলেন- চকরিয়ার ডুলাহাজারা ইউনিয়নের সগীর শাহ কাটা গ্রামের মৃত সুরুজ চন্দ্র শীলের ছেলে অনুপম সুশীল (৪৬), নিরুপম সুশীল (৪০), দীপক সুশীল (৩৫), চম্পক সুশীল (৩০) ও স্মরণ সুশীল (২৯)।

এদিকে ঘটনার দিন রাতেই অজ্ঞাতপরিচয় চালকে আসামি করে নিহতদের আরেক ভাই প্লাবন চন্দ্র শীল বাদী হয়ে মামলা করেন। ওই মামলায় র‌্যাব চালক সাইফুলকে আটক করে। আইনি প্রক্রিয়া শেষে তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হবে বলে জানা গেছে।

এমএসি/এসএম