চট্টগ্রাম নগরের বাকলিয়ায় চোরাই মোটরসাইকেলসহ মো. ইয়াছিন শাকের জনি (২৩) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। তিনি চার বছর আগে আদালত থেকে পালিয়েছিলেন। সেসময় তিনি মাদক মামলায় গ্রেপ্তার ছিলেন।

রোববার সকালে নগরের কোতোয়ালি থানার অ্যাপোলো শপিং সেন্টারের নিচতলা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর গোয়েন্দা বিভাগের উপ-পুলিশ কমিশনার (উত্তর) মুহাম্মদ আলী হোসেন। 
 
তিনি বলেন, ইয়াছিনকে ২০১৮ সালে ইয়াবাসহ গ্রেফতার করে বাকলিয়া থানা পুলিশ। পরে মাদক মামলায় আদালতে হাজির করার পর তিনি পুলিশকে ফাঁকি দিয়ে কৌশলে পালিয়ে যান। আদালতের হাজতখানা থেকে পলায়নের ঘটনায় তার বিরুদ্ধে কোতোয়ালি থানায় মামলা করা হয়। মামলাটি তদন্ত করছে পিবিআই।

তিনি আরও বলেন, আমরা সম্প্রতি মোটরসাইকেল চোরের একটি চক্রকে গ্রেফতার করেছি। ওই চক্রের পলাতক সদস্য হিসেবে আমরা ইয়াছিনকে আজ সকালে অ্যাপোলো শপিং সেন্টারের নিচ থেকে একটি চোরাই মোটরসাইকেলসহ গ্রেফতার করি। 

ডিবির এ কর্মকর্তা বলেন, গ্রেফতারের পরে জানতে পারি, ইয়াছিন ২০১৮ সালে সালে আদালত থেকে পালিয়ে গিয়েছিলেন। তিনি কক্সবাজারের টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের বাসিন্দা। দীর্ঘদিন ধরে নিজের পরিচয় গোপন করে বিভিন্ন এলাকায় অপরাধমূলক কর্মকাণ্ড পরিচালনা করে আসছেন। তার বিরুদ্ধে কোতোয়ালি থানায় মামলা দায়ের করা হয়েছে।  

কেএম/আরএইচ