পরিচ্ছন্নকর্মীদের হাতে ফুল ও মিষ্টির প্যাকেট তুলে দিচ্ছেন মেয়র আতিকুল ইসলাম

ভালোবাসা দিবস ও বসন্তের শুরুর দিনে ব্যতিক্রমী ভালোবাসার নজির স্থাপন করে প্রশংসা পেলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। নিজ হাতে তিনি পরিচ্ছন্নতাকর্মীদের হাতে তুলে দিয়েছেন ফুল, খাইয়েছেন মিষ্টি, জানিয়েছেন ভালোবাসা।

বারিধারা সংলগ্ন ব্যস্ত সড়কের পাশেই ড্রেন পরিষ্কারে ব্যস্ত ছিল ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) একদল পরিচ্ছন্নতাকর্মী। হঠাৎই সেখানে এসে থামে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলামের গাড়িটি। কিছু বুঝে ওঠার আগেই গাড়ি থেকে নেমে মেয়র তাদের জানালেন বসন্ত ও বিশ্ব ভালোবাসা দিবসের শুভেচ্ছা। 

উপস্থিত সবার হাতেই তুলে দেন লাল গোলাপ ও মিষ্টির প্যাকেট। এ দৃশ্য দেখে পরিচ্ছন্নতাকর্মীসহ উপস্থিত সবাই মেয়রকে জানিয়েছেন ধন্যবাদ। পাশাপাশি মেয়রের কাছ থেকে এমন উপহার পেয়ে তাদের খুশি কথাও জানিয়েছেন।

সোমবার ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম বারিধারায় সংলগ্ন এলাকায় ড্রেন পরিষ্কার কার্যক্রম পরিদর্শনে যান। এসময় তিনি হেঁটে হেঁটে ড্রেনেজ পরিষ্কারের কার্যক্রম পরিদর্শন করে প্রয়োজনীয় কার্যক্রম পরিচালনার নির্দেশনা দেন।

মেয়র আতিকুল বলেন, আসুন আমরা প্রিয়জনদের মতো আমাদের এ শহরটাকে ভালোবাসি। প্রিয়জনদের যেমন সবসময় ভালোভাবে সাজিয়ে-গুছিয়ে রাখতে পছন্দ করি, আসুন তেমনি এ শহরকে সাজিয়ে গুছিয়ে রাখি। এ জন্য সবার সহযোগিতা প্রয়োজন।

তিনি আরও বলেন, ড্রেনে এমন সব ময়লা আবর্জনা ফেলা হয় যা পুরো ড্রেনেজ সিস্টেমকে অকেজো করে ফেলে। তাই আমাদের সচেতন হতে হবে। ড্রেন ডাস্টবিন নয়। ড্রেন পানি নিষ্কাশনের পথ। এটা কেউ কোনো অবস্থায় ভরাট করবেন না।

এএসএস/আরএইচ