অনলাইন নিউজ পোর্টাল ঢাকা পোস্টের প্রথম বর্ষপূর্তিতে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। এক বছর পার করা ঢাকা পোস্ট নিয়ে তার মূল্যায়ন, আত্মপ্রকাশের এক বছরে ঢাকা পোস্ট সাংবাদিকতায় পেশাদারিত্বের প্রতিফলন ঘটিয়েছে।

ঢাকা পোস্টের বর্ষপূর্তিতে এক ভিডিও বার্তায় ড. মোমেন বলেন, ঢাকা পোস্টের প্রথম বর্ষ উপলক্ষে অনলাইন গণমাধ্যমটির সম্পাদক, সাংবাদিকসহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। নতুন অনলাইন পত্রিকা হিসেবে আত্মপ্রকাশের এক বছরে ঢাকা পোস্ট সাংবাদিকতায় পেশাদারিত্বের প্রতিফলন ঘটিয়েছে। বিশেষ করে মহান মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে জাতি গঠনে যে অবদান রেখে যাচ্ছে, তা অত্যন্ত প্রশংসনীয়।

বাংলাদেশে গণমাধ্যমের পূর্ণ স্বাধীনতা রয়েছে উল্লেখ করে মোমেন বলেন, দেশে সংবাদপত্রের পূর্ণ স্বাধীনতা রয়েছে। এ দেশে প্রতিদিন কয়েকশ সংবাদপত্র বের হচ্ছে। তাছাড়া প্রায় ৪৩টি বেসরকারি টেলিভিশন চ্যানেল রয়েছে এবং প্রতিদিন হাজার হাজার ইউটিউব ও সোশ্যাল মিডিয়া অত্যন্ত সোচ্চার। সব দল ও মতের লোকজনকে নিয়ে প্রতিদিন, বিশেষ করে রাতে ঘণ্টার পর ঘণ্টা সরকারের সমালোচনা-আলোচনা, তর্ক-বিতর্কের আয়োজন করে এ সমস্ত সংবাদমাধ্যম বিশিষ্টতা অর্জন করেছে।

তবে এ ধরনের আলোচনায় সৃজনশীলতা ও দেশের মঙ্গলের দিক নির্দেশনা থাকলে আরও ভালো হতো বলে মনে করেন পররাষ্ট্রমন্ত্রী।

ঢাকা পোস্ট নিয়ে নিজের প্রত্যাশার কথা ব্যক্ত করে ড. মোমেন বলেন, ঢাকা পোস্ট বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের মাধ্যমে জঙ্গিবাদ, মূল্যবোধ, অপসংস্কৃতি, অবক্ষয়, ধর্মান্ধতা, মাদক, দুর্নীতি ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে এবং দেশ ও জনগণের কল্যাণে সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের পক্ষে সবাইকে বলিষ্ঠ করতে যথেষ্ট ভূমিকা পালন করবে। আমি এ প্রত্যাশা করি।

ঢাকা পোস্টের উত্তর উত্তর সাফল্য কামনা করেন পররাষ্ট্রমন্ত্রী।

২০২১ সালের ১৬ ফেব্রুয়ারি আত্মপ্রকাশ করে নিউজ পোর্টাল ঢাকা পোস্ট। দর্শক-পাঠকদের আস্থা ও ভালোবাসা সঙ্গী করে এরই মধ্যে প্রতিষ্ঠানটি এক বছর পার করল। অতি অল্প সময়ে পাঠক হৃদয়ে জায়গা করে নেওয়ার পাশাপাশি ঢাকা পোস্ট নিজ সাফল্যের ঝুলিতে অসংখ্য অর্জন জমা করতে সক্ষম হয়েছে। অ্যালেক্সা ডট কমের পরিসংখ্যান, পাঠকদের সাড়া ও সংবাদের প্রভাব সে ইঙ্গিতই দিচ্ছে।

এনআই/ওএফ