করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে দোকান মালিক ও কর্মচারীসহ ক্ষুদ্র ব্যবসায়ীদের টিকা দেওয়ার উদ্যোগ নিয়েছে সরকার। এ লক্ষ্যে রোববার (২০ ফেব্রুয়ারি) মালিবাগ-সিদ্ধেশ্বরী জোনের দোকান মালিক ও কর্মচারীদের টিকা দেওয়া হবে।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে টিকাদান কর্মসূচি বাস্তবায়নে কাজ করা স্বেচ্ছাসেবী সংগঠন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সরকারের স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনায় প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মালিবাগ-সিদ্ধেশ্বরী জোনের দোকান মালিক ও কর্মচারীদের করোনার টিকা দেওয়া হবে। টিকা দেওয়ার পুরো কর্মসূচি বাস্তবায়নে সহযোগিতা করবে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি।

এতে বলা হয়েছে, প্রতিদিন সকাল ১০টায় এ কার্যক্রম শুরু হলেও শুরুর দিনে এ বিশেষ টিকা কর্মসূচি সকাল ১১টায় সিদ্ধেশ্বরী বয়েজ স্কুল মাঠে উদ্বোধন হবে। কর্মসূচির উদ্বোধন করবেন এফবিসিসিআইয়ের সভাপতি মো. জসীম উদ্দিন।

রেড ক্রিসেন্ট সূত্রে জানা গেছে, রাজধানীর মালিবাগ-সিদ্ধেশ্বরী জোনের প্রায় চার হাজার ক্ষুদ্র ব্যবসায়ীকে টিকার আওতার আনার পরিকল্পনা রয়েছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির। কার্যক্রম বাস্তবায়নে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত দেওয়া হবে টিকা।

এর আগে আজ শনিবার রাজধানীর মিরপুরের প্রায় ছয় সহস্রাধিক ক্ষুদ্র ব্যবসায়ীকে টিকা দেওয়া হয়েছে। কার্যক্রম বাস্তবায়নে মিরপুর এলাকার পাঁচটি কেন্দ্রে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টিকা দেওয়া হয়। তারও আগে রাজধানীর উত্তরা এলাকায় এ কার্যক্রম পরিচালনা করে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি।

টিআই/এসএসএইচ