নারায়ণগঞ্জের রূপগঞ্জে একটি শিশু বাড়ির পাশের দোকানির হাতে ধর্ষণের শিকার হয়েছে। ধর্ষণের পর ওই শিশু লজ্জায় বাড়ির ছাদ থেকে লাফ দিয়ে আত্মহত্যা করার চেষ্টা করে। পরে শিশুটির পরিবার বিষয়টি জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ ফোন করে জানায়।

বিষয়টি জানার পর ৯৯৯ এর ফোনে ওই দোকানি পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছে। রোববার (২০ ফেব্রুয়ারি) জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর পরিদর্শক আনোয়ার সাত্তার এ তথ্য জানান।

তিনি বলেন, শনিবার রাতে একজন কলার নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানাধীন ভুলতা ইউনিয়নের আটাবো থেকে ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’ নম্বরে ফোন করে জানান তার সাত বছর বয়সী ভাতিজিকে দুই দিন আগে বাড়ির পাশের এক দোকানি ধর্ষণ করেছে। কিন্তু শিশুটি ভয়ে-লজ্জায় কাউকে কিছু বলেনি।

পরে শনিবার সন্ধ্যায় শিশুটি তার ফুফুকে (কলারের বোন) জানায়, ‘দোকানদার আঙ্কেল তাকে জোর করে ব্যথা দিয়েছে’। এরপর শিশুটি লজ্জায় বাড়ির ছাদ থেকে লাফ দেওয়ার চেষ্টা করে। এলাকার লোকজন অভিযুক্ত দোকানির দোকান ঘেরাও করে রেখেছে।

আনোয়ার সাত্তার বলেন, কলটি রিসিভ করেছিলেন ৯৯৯ কল-টেকার কনস্টেবল জান্নাতুল। তিনি তাৎক্ষণিকভাবে রূপগঞ্জ থানাকে বিষয়টি জানিয়ে দ্রুত আইনি ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ জানান।

সংবাদ পেয়ে রূপগঞ্জ থানার একটি দল দ্রুত ঘটনাস্থলে যায়। পরে রূপগঞ্জ থানার এএসআই বায়েজীদ ৯৯৯-কে জানান, তারা ঘটনাস্থল থেকে অভিযুক্ত দোকানি সাইদুর রহমান (৪৮)কে গ্রেপ্তার করে থানায় নিয়ে গেছেন।

থানায় এ সংক্রান্ত একটি মামলা দায়ের করা হয়েছে বলেও তিনি জানান।

এমএসি/এসএসএইচ