চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, আগামী ২৬ ফেব্রুয়ারি সরকার ঘোষিত ১ কোটি নাগরিককে করোনার গণটিকা কর্মসূচির আওতায় সিটি করপোরেশনের ৪১টি ওয়ার্ডে ১ লাখ ৮৪ হাজার ২০০ জনকে করোনার টিকা প্রদান করা হবে। এ কর্মসূচির আওতায় প্রতি ওয়ার্ডে সাড়ে ৪ হাজার নাগরিককে করোনার টিকা প্রদানের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

গণটিকা কার্যক্রম নিয়ে মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) আন্দরকিল্লার পুরাতন নগর ভবনের কে.বি আবদুচ সাত্তার মিলনায়তনে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব তথ্য জানান তিনি।

তিনি বলেন, প্রতি ওয়ার্ডে ৫টি টিকা কেন্দ্র থেকে এ কর্মসূচি পরিচালনা করা হবে। তবে আয়তনে বড় ও জনসংখ্যা বেশি যেসব ওয়ার্ডে প্রয়োজনে সেখানে টিকা কেন্দ্র বাড়ানো হবে। এবার ২৬ ফেব্রুয়ারি টিকা নিতে কোনো রেজিস্ট্রেশন, জন্ম নিবন্ধন বা ন্যাশনাল আইডি লাগবে না। 

মেয়র রেজাউল করিম চৌধুরী আরও বলেন, চট্টগ্রাম সিটি করপোরেশন ইতোমধ্যে নগরীর ৬১ শতাংশ নাগরিককে করোনার টিকা প্রদানে সক্ষম হয়েছে। করপোরেশনের স্বাস্থ্য বিভাগের এ কার্যক্রমকে আমরা আরও তরান্বিত করতে চাই। 

বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. মো. ইলিয়াছ চৌধুরী বলেন, ২৬ ফেব্রুয়ারির কর্মসূচিতে ভাসমান মানুষকে টিকার আওতায় আনতে নগরীতে আমাদের মোবাইল টিম থাকবে। 

স্বাস্থ্য স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান ও কাউন্সিলর জহর লাল হাজারীর সভাপতিত্বে ও চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী ও স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. শহীদুল আলম। এতে আরও বক্তব্য রাখেন প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দিন, আফরোজা কালাম প্রমুখ।

কেএম/এসকেডি