আনসার আল ইসলামের সদস্য মো. রুমেল

চট্টগ্রামে বইমেলার পাশ থেকে গ্রেপ্তার নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্য মো. রুমেলের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জুয়েল দেবের আদালত এ রিমান্ড মঞ্জুর করেন। 

ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (প্রসিকিউশন) মো. কামরুল হাসান। তিনি বলেন, রুমেলকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড চাওয়া হয়। আদালত শুনানি শেষে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।  

মঙ্গলবার দুপুরে চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন সিজেকেএস জামে মসজিদের সামনে বইমেলার পাশ থেকে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্য রুমেলকে গ্রেপ্তার করে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। তিনি নরসিংদীর বেলাবো উপজেলার ইব্রাহিমপুর গ্রামের কুদ্দুস মিয়ার ছেলে, থাকেন চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানার বড়বাড়ি এলাকায়।

বুধবার ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম নগর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার আহমেদ পেয়ার জানান, মঙ্গলবার রাতে চট্টগ্রামের কোতোয়ালি থানায় রুমেলের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনের ৮, ৯ (৩), ১১ ও ১৩ ধারায় একটি মামলা দায়ের করা হয়েছে।
 
মামলার বিবরণে বলা হয়েছে, গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে রুমেল জানিয়েছেন, তিনি নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্য। ২১ ফেব্রুয়ারি পালনকারীরা তাগুত ( সীমা লঙ্ঘনকারী)। তাদের শাস্তি দেওয়ার জন্য বইমেলায় হামলার পরিকল্পনা করেন রুমেল ও তার সহযোগীরা, যা বাস্তবায়ন করতে ওই এলাকায় অবস্থান করছিলেন তিনি। 

কেএম/আরএইচ