নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সোমবার (২৮ মার্চ) বাম গণতান্ত্রিক জোট ও ভাসানী অনুসারী পরিষদের ডাকা অর্ধদিবস হরতালের সমর্থনে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে বিভিন্ন রাজনৈতিক সংগঠন।

রোববার (২৭ মার্চ) সন্ধ্যায় পুরানা পল্টন থেকে বিজয়নগর কালভার্ট সড়কে বিক্ষোভ মিছিল করেছে ভাসানী অনুসারী পরিষদ। এর আগে পল্টন-মতিঝিল এলাকায় বিক্ষোভ মিছিল করেছে বাম দলগুলো।

ভাসানী অনুসারী সংগঠনের মহাসচিব বীর মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলুর নেতৃত্বে বিক্ষোভ মিছিলে আরও অংশ নেন প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা নঈম জাহাঙ্গীর, বীর মুক্তিযোদ্ধা আক্তার হোসেন, অটোরিকশা শ্রমিক নেতা মোজাম্মেল হক মাস্টার প্রমুখ।

এসময় শেখ রফিকুল ইসলাম বাবলু বলেন, দেশে নিরব দুর্ভিক্ষ চলছে, আর সরকার রাস্তায় নামেমাত্র টিসিবি দিয়ে দেশের জনগণকে নিয়ে উপহাস করছে। আমাদের দাবি স্বল্পমূল্যে ২ কোটি পরিবারকে ১ বছরের জন্য রেশন দিতে হবে।

দেশে যারা সরকারি দল করে তারা ভালো আছে উল্লেখ করে তিনি আরও বলেন, মানুষের সম্পদ লুণ্ঠন করে বিদেশে বেগমপাড়া তৈরি করে চলেছেন অনেকে। 

বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ মিছিল শেষে জোটের নেতারা বলেন, নিজেদের অধিকার প্রতিষ্ঠায় জনগণের নিজেদেরই রাস্তায় নেমে বাঁচার দাবি পূরণে সরকারকে বাধ্য করতে হবে। হরতালের গণসংযোগ-প্রচার মিছিলে সরকার ও সরকারি দলের লোকজন হামলা, আক্রমণ ও বাধা দিয়ে সরকার ধারাবাহিক উসকানি দিয়ে আসছে। সরকারি দলের সন্ত্রাস উসকানির ফাঁদে পা না দিয়ে জোটের নেতাকর্মীদেরকে হরতাল সফল করার আহ্বান জানান তারা। 

বিক্ষোভ মিছিলে অংশ নেন বাম জোটের শাহ আলম, রুহিন হোসেন প্রিন্স, বজলুর রশিদ ফিরোজ, রাজেকুজ্জামান রতন, অধ্যাপক আবদুস সাত্তার, ইকবাল কবির জাহিদ, বহ্নিশিখা জামালী প্রমুখ।

এএইচআর/জেডএস