লেবার পার্টির সঙ্গে সংলাপ সেরেছে বিএনপি। সংলাপ শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানিয়েছেন, রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা অব্যাহত থাকবে। শুক্রবার (২৭ মে) বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এ সংলাপ অনুষ্ঠিত হয়।  

সংলাপ শেষে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বৃহত্তর রাজনৈতিক ঐক্যের জন্য দেশের প্রায় সব দলের সঙ্গে সংলাপের অংশ হিসেবে লেবার পার্টির নেতাদের সঙ্গে কথা বলেছি। রাজনৈতিক দলগুলোর সঙ্গে আমাদের আলোচনা অব্যাহত থাকবে।

মির্জা ফখরুলের পর বক্তব্য দেন ২০ দলীয় জোটের সমন্বয়ক নজরুল ইসলাম খান। তিনি বলেন, সরকারের হাত থেকে দেশকে রক্ষা করা সবার জন্য জরুরি। এ জরুরি কাজ সম্পাদন করতে বিভিন্ন দলের সঙ্গে কথা বলছি আমরা। লেবার পার্টির সঙ্গেও আমরা কথা বলেছি।

বিদ্যমান রাজনীতি, করণীয় ও বাস্তবায়ন নিয়ে আলোচনা হয়েছে জানিয়ে নজরুল ইসলাম খান বলেন, মোটামুটি আমরা একমত হয়েছি। অন্যান্য দলের সঙ্গে আলোচনা শেষে চূড়ান্ত সিদ্ধান্ত ঘোষণা করব।

সংলাপে লেবার পার্টির প্রতিনিধিত্ব করেন দলটির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান। লেবার পার্টির পক্ষ থেকে ১০ সদস্যের একটি টিম সংলাপে অংশ নেয়।

সংলাপে অংশ নেওয়া লেবার পার্টির অন্যরা হলেন, দলটির ভারপ্রাপ্ত মহাসচিব ফারুক রহমান, ভাইস চেয়ারম্যান মোসলেম উদ্দিন, মাহবুবুর রহমান খালেদ, এস এম ইউসুফ আলী, আমিনুল ইসলাম রাজ, আলাউদ্দিন আলী, জহিরুল হক জহির, হিন্দু রত্ন, ঢাকা মহানগর নেতা মাওলানা আনোয়ার হোসেন এবং আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক খন্দকার মিরাজুল।

গত ২৫ মে মাহমুদুর রহমান মান্নার নেতৃত্বাধীন নাগরিক ঐক্যের সঙ্গে সংলাপ করে বিএনপি। আগামীকাল ২৭ তারিখ বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সঙ্গে সংলাপ করার কথা রয়েছে দলটির নেতাদের।

এএইচআর/আরএইচ