কুমিল্লা পট্টি বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনায় সম্বল হারানো মানুষদের সঙ্গে দেখা করেছেন ইশরাক

রাজধানীর মানিকনগরের কুমিল্লা পট্টি বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় সহায় সম্বল হারানো মানুষদের সঙ্গে দেখা করেছেন বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। এ সময় তিনি ক্ষতিগ্রস্তদের হাতে প্রয়োজনীয় ত্রাণ সামগ্রী তুলে দেন। সোমবার (২২ ফেব্রুয়ারি) স্থানীয় নেতা-কর্মীদের নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন বিএনপির এ নেতা।

অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্ত এবং অসহায় মানুষগুলোর পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়ে ইশরাক বলেন, আগুনে প্রায় ২০০ পরিবারের ক্ষতি হয়েছে। ঘরবাড়ি হারিয়ে অসহায় হয়ে পড়া মানুষগুলো গতকাল থেকেই খোলা আকাশের নিচে দিনযাপন করছেন।

ঘটনার দুইদিন পার হলেও বস্তিবাসীর জন্য সরকারের পক্ষ থেকে কোনো সহযোগিতা দেওয়া হয়নি বলে দাবি করেন ইশরাক। তিনি বলেন, গতকাল বিকেলে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলেও এখন পর্যন্ত ক্ষতিগ্রস্ত মানুষগুলোর পাশে কোনো ধরনের সহযোগিতা, এমনকি প্রয়োজনীয় খাবার সামগ্রীও সরবরাহ করা হয়নি। সরকার বাংলাদেশকে উন্নয়নের দিক থেকে সুইজারল্যান্ড বানাচ্ছে বারবার এমন কথা বললেও, বাস্তবে যেকোনো দুর্ঘটনায় মানুষের থাকতে হয় খোলা আকাশের নিচে।

বিএনপির এ নেতা বলেন, এখন পর্যন্ত মানুষগুলো কেন খোলা আকাশের নিচে দিন-রাত কাটাচ্ছে, সরকার এর জবাব কি দেবে। এ সময় স্থানীয় বিএনপির কাউন্সিলর শামসুল হুদা কাজলসহ দলের অঙ্গ সংগঠনের অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, রোববার বিকেল ৩টা ২০ মিনিটে কুমিল্লা পট্টি বস্তিতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। প্রায় দেড় ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে।

এএইচআর/এমএইচএস